মাতৃভাষা দিবসে ভারুয়াখালীতে ছাত্রলীগের ভাষণ ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার সদর উপজেলা শাখার আওতাধীন ভারুয়াখালী ইউনিয়ন ছাত্রলীগ কর্তৃক ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের মাঝে ভাষণ ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।
আজ বুধবার দুপুর ১২টায় ভারুয়াখালী ইউনিয়নের এক শিক্ষা প্রতিষ্ঠানের এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার জেলা শাখার সভাপতি ইশতিয়াক আহমেদ জয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোর্শেদ হোসাইন তানিম,ভারুয়াখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আবু শামা সওদাগর,বঙ্গবন্ধু সৈনিকলীগ কক্সবাজার জেলা শাখার সভাপতি আলহাজ্ব তৈয়ব উলাহ মাতব্বর। এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী তামজীদ রিজুয়ান পাশা।
বিশেষ বক্তা ছিলেন সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুন্না চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য নুরুল হুদা মেহেদী,রমজান আলী,ভারুয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক মঈন উদ্দিন আহমেদ, কক্সবাজার উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক আব্দুল মালেক,সাবেক যুগ্ন আহবায়ক জাহাঙ্গীর আলম,কক্সবাজার উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি তৌহিদুল ইসলাম,এমএ কাশেম সহ অনেকে উপস্থিত ছিলেন। তাদের সঙ্গে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা ছাত্রলীগের অন্তর্ভুক্ত
বিভিন্ন থানা, কলেজ, মাদ্রাসা ও অসংখ্য নেতাকর্মীরা।
এতে বিভিন্ন বিদ্যালয়ের শতাধিক ছাত্রছাত্রীদের মধ্যে একুশে ফ্রেবুয়ারি উপলক্ষ্যে আন্তর্জাতিক মাতৃভাষা সম্পর্কিত ভাষণ ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের মাঝে প্রধান অতিথি ইশতিয়াক আহমেদ জয় ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করেন।
প্রধান অতিথির বক্তব্যে ইশতিয়াক আহমেদ জয় বলেন, ছাত্রলীগ ইতিহাস ও ঐতিহ্য অনুযায়ী দেশ জাতি ও গণমানুষের কথা বলে,স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরে। শিশুদের মাঝে ৫২এর সঠিক ভাষা আন্দোলনের ইতিহাস তুলে ধরতে শিক্ষার্থীদের চিত্রাংকন ও ভাষণ প্রতিযোগিতা করা হয় বলে
জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.