মেধা ভিত্তিক যুক্তিবাদি বিজ্ঞানমুলক যুব সমাজ গড়তে যুবলীগের বিকল্প নেই

-কক্সবাজার জেলা যুবলীগের সমাবেশ ওমর ফারুক চৌধুরী

 

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেছেন, যুবলীগ, যুবকদেও সংগঠন। যুব মেধা লালনের এই যুবলীগের অন্যতম লক্ষ্য। মেধা ভিত্তিক যুক্তিবাদি বিজ্ঞানমুলক যুব সমাজ গড়তে যুবলীগের বিকল্প নেই।

বাংলাদেশের কক্সবাজার জেলা যুবলীগের বহুল প্রত্যাশিত কাউন্সিল ও সম্মেলন উপলক্ষ্যে অনুষ্ঠিত হয়েছে যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রায় তের বছর পর জেলা যুবলীগের নতুন নেতা নির্বাচনের জন্য বৃহস্পতিবার সকাল ১০টায় কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে অনুষ্টিত যুব সমাবেশে বক্তব্য রাখেন, সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম বিভাগের ট্রাইব্যুনাল আহ্বায়ক আতাউর রহমান, চট্টগ্রাম দক্ষিণ বিভাগের সাংগঠনিক সম্পাদক আমির হোসেন গাজী, ঢাকা উত্তর বিভাগের সাংগঠনিক সম্পাদক বদিউল আলম, কেন্দ্রীয় সহ-সম্পাদক ও কক্সবাজার জেলার দায়িত্বপ্রাপ্ত সমন্বয়কারী হাবিবুর রহমান পবন, সহ-সম্পাদক যথাক্রমে রবিউল আলম ও জাহাঙ্গীর আলম, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য আবদুর রহমান বদি, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট নিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, পৌর মেয়র ও জেলা যুবলীগ সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান চৌধুরী। সভাপতিত্ব করেন, জেলা যুবলীগ সভাপতি খোরশেদ আলম সহ জেলা ও উপজেলার যুবলীগ অন্যান্য নেতৃবৃন্দ।

বেগম খালেদা জিয়া প্রসঙ্গে বলেন, খালেদা সাহেবান কি দিয়েছেন দেশকে। এই বাংলাদেশের সমুদ্র সীমানার মানচিত্র বাড়িয়েছেন, শেখ হাসিনা, শেখ হাসিনা। ৫ হাজার বর্গ মাইল থেকে বাংলাদেশ এখন ২ লক্ষ্যের অধিক সীমানা জলে এবং স্থলে।

পরে পায়রা উড়িয়ে, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলণের মধ্যদিয়ে সম্মেলণের উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি ছিলেন, কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

পরে কাউন্সিল অধিবেশন হয় কক্সবাজার সাংস্কৃতি কেন্দ্র মিলনায়তনে। সম্মেলন নিয়ে জেলাব্যাপী যুবলীগ নেতাকর্মীদের মাঝে প্রাণ চাঞ্চল্যের সৃষ্টি হয়।

জেলার ১০ সাংগঠনিক থানায় কাউন্সিলর রয়েছেন ৩১১ জন। জেলা যুবলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০০৬ সালে। তিন বছর পর ২০০৯ সালে জেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় যুবলীগ। ওই হিসেবে দীর্ঘ সময় পর জেলা যুবলীগের সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে।

সূত্র জানায়, জেলা যুবলীগের আজকের সম্মেলনে সভাপতি পদে প্রার্থী হয়েছেন, জেলা যুবলীগের বর্তমান সহ–-সভাপতি সোহেল আহমদ বাহাদুর, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নুরুল আজিম কনক, জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম–-সাধারণ সম্পাদক মোঃ শহিদুল্লাহ এবং সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন, জেলা যুবলীগের বর্তমান সহ–-সভাপতি শহীদুল হক সোহেল, পৌর যুবলীগের আহবায়ক সোয়েব ইফতেখার ও কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আহাম্মদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.