জেলা যুবলীগের সম্মেলন আজ

প্রধান অতিথি যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক

সিবিএন ঃ
দীর্ঘ আট বছর পর জেলা যুবলীগের সম্মেলন আজ ২৯ মার্চ অনুষ্ঠিত হচ্ছে বহুল আলোচিত কক্সবাজার জেলা যুবলীগের সম্মেলন ও কাউন্সিল। আজ সকাল ১০টায় কক্সবাজার পাবলিক হলের শহীদ দৌলত ময়দানের প্রথম অধিবেশন হিসেবে সম্মেলন শুরু হবে। দুপুরের কক্সবাজার সাংস্কৃতি কেন্দ্রে দ্বিতীয় অধিবেশন কাউন্সিল অনুষ্ঠিত হবে। সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথি থাকবেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক। এছাড়াও কেন্দ্রীয় বিভিন্ন স্তরের নেতা ও জেলা আওয়ামী লীগের নেতারা অতিথি হিসেবে থাকবেন। গতকাল জেলা যুবলীগের পক্ষ থেকে করা এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান আতা, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠিনক সম্পাদক বদিউল আলম বদি, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আমির হোসেন গাজী, সহ-সম্পাদক হাবিবুর রহমান পবন, রবিউল আলম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও মহেশখালী-কুতুবদিয়া আসনের সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী ওসমান গণি, জেলা যুবলীগের নেতা নীতিশ বড়–য়া, বেন্টু দাশ, কামাল হোসেন ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদুসহ আরো অনেকে।

সংবাদ সম্মেলনে জানোনো হয়, প্রার্থীরা সমঝোতার ভিত্তিতে ঐক্যমতে পৌঁছাতে পারলে ভোট ছাড়া কমিটি হবে। কিন্তু তা না হলে অবশ্যই ভোট হবে। এই জন্য কাউন্সিলরদের দাওয়াত করা হয়েছে। মোট ৩১১ জন কাউন্সিলর ভোট দিতে প্রস্তুত রয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, কাউন্সিলের সভাপতি পদে প্রার্থী হয়েছেন কক্সবাজার মহকুমা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, সাবেক এমএনএ নূর আহম্মদ অ্যাডভোকেটের পুত্র বর্তমান সভাপতি প্রার্থী সোহেল আহম্মদ বাহাদুর, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি নূরুল আজিম কনক ও জেলা যুবলীগের সিনিয়র যুগ্ন-সাধারণ সম্পাদক মোঃ শহিদুল্লাহ।
এদিকে প্রথম দিকে জেলা আওয়ামী লীগের আমরণ প্রয়াত সভাপতি জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর একেএম মোজাম্মেল হকের পুত্র প্রভাবশালী যুবনেতা শহীদুল হক সোহেলও সভাপতি প্রার্থী ছিলেন। তবে শেষ মুহুর্তে জেলা আওয়ামী লীগ, যুবলীগসহ দলের শীর্ষ পর্যায়ের নেতারা ঐক্যমতের ভিত্তিতে সোহেল আহমদ বাহাদুরকে সভাপতি ও শহিদুল হক সোহেলকে সাধারণ সম্পাদক করে প্যানেল করেছেন। সাধারণ সম্পাদক পদে আরো প্রতিদ্বন্দ্বিতা করছেন কক্সবাজার শহর যুবলীগের আহ্বায়ক, অত্যন্ত সুপরিচিত যুবনেতা শোয়েব ইফতেখার, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আহামদ। তবে শেষ মুহুর্তে প্রার্থীতা থেকে সরে দাঁড়িয়েছেন সদর উপজেলা যুবলীগের সভাপতি ইফতেখার উদ্দীন পুতু, মাসুকুর রহমান বাবু ও প্রভাবশালী যুবনেতা ডালিম বড়–য়া।

জেলা যুবলীগের সভাপতি খোরশেদ আলম বলেন, ‘সম্মেলন ও কাউন্সিল কোনো ঝামেলা ছাড়া সুষ্ঠু, শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ ব্যাপারে কোনো কিছুর ঘাটতি নেই। দলীয় গঠনতন্ত্রকে শতভাগ অনুসরণ করে গণতান্ত্রিক প্রক্রিয়ায় নতুন কমিটি গঠন করা হবে।’জেলা সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী বলেন, ‘সম্মেলন ও কাউন্সিল উপলক্ষ্যে কক্সবাজার আসছেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক আসবেন। তিনি আজ সকাল ১০টায় বিমানে করে কক্সবাজার পৌঁছাবেন। ইতিমধ্যে কেন্দ্রীয় অনেক নেতারা কক্সবাজারে এসে গেছেন। অতিথি ছাড়াও সব ধরণের আয়োজন অত্যন্ত সুন্দর ও গোছালো ভাবে সম্পন্ন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.