শেখ হাসিনা লেখাপড়া নিশ্চিতে শিক্ষার্থীদেরকে উপবৃত্তির সুবিধা দিয়েছেন

কাকারা শাহ উমরাবাদ উচ্চ বিদ্যালয়ের অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান

চকরিয়া প্রতিনিধি:
চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেছেন, জননেত্রী শেখ হাসিনা সুন্দর আগামী বির্নিমান করতে নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন। সরকারে আসার পর থেকে দেশের সার্বিক উন্নয়ন অগ্রগতির পাশাপাশি সরকার শিক্ষাখাতের অগ্রউন্নয়নে পরিকল্পিতভাবে কাজ করছেন। বর্তমানে বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে জ্ঞানসমৃদ্ধ লেখাপড়া নিশ্চিত করতে প্রতিটি প্রতিষ্ঠানে ল্যাপটপ, মাল্টিমিডিয়া প্রজেক্টর, নানা শিক্ষা উপকরণ সরবরাহ দিচ্ছেন। অবকাঠামোগত উন্নয়নে শিক্ষাভবনকে ঢেলে সাজাচ্ছেন। তিনি বলেন, বর্তমান সরকার বাংলাদেশ নিরক্ষতার অভিশাপমুক্ত করতে ঘোষনা দিয়েছেন। সেই কারনে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে যাতে লেখাপড়ার উন্নতি সাধন হয় এবং শিক্ষার্থীদের উপস্থিত নিশ্চিত হয় সেইজন্য নানা ধরণের প্রনোদনা দিচ্ছেন। বিশেষ করে গরীব পরিবারের শিক্ষার্থীদেরকে জননেত্রী শেখ হাসিনা সরকার উপবৃত্তির সুবিধা দিয়েছেন।
উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, বিদ্যালয়ে বিদ্যালয়ে চালু করেছেন মিড ডে মিল কার্যক্রম। বছরের প্রথমদিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছেন। যা অতীত যে কোন সরকার এই কাজটি করতে পারেনি। শুধুমাত্র জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্র প্রধান আছে বলেই এই অর্জন সম্ভব হয়েছে। আমাদেরকে সরকারের ধারাবাহিক উন্নয়ন অগ্রযাত্রা ধরে রাখতে হবে। সেইজন্য নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দেশপ্রেমিক আদর্শবান নাগরিক হিসেবে তৈরী করতে হবে। এই ক্ষেত্রে শিক্ষক ও অভিভাবক মহলকে সজাগ ভুমিকা পালন করতে হবে। গতকাল সকালে চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নে শাহ উমরাবাদ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শাহ উমরাবাদ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাইফুদ্দিন খালেদ। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এমএস ইসলামের সঞ্চালনায় অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, চকরিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সিনিয়র সাংবাদিক এম জাহেদ চৌধুরী, কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শওকত ওসমান, বিদ্যালয়ের সাবেক সভাপতি বিদ্যালয়ের দাতা সদস্য শিক্ষক মোহাম্মদ ফয়সল চৌধুরী। অনুষ্টানে বক্তব্য রাখেন-সিনিয়র শিক্ষক মো.নুরুচ্ছফা, মাস্টার রতন কুমার সুশীল, রফিকুল ইসলাম, শওকত ওসমান, সিরাজুল হক, রেবেকা সুলতানা, রিংকু শীল, নুসরাত হোসাইন, আসহাব উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন উপজেলা চেয়ারম্যান জাফর আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.