চকরিয়ায় খতিয়ানভুক্ত জায়গায় সাইক্লোন সেন্টার নির্মাণের চেষ্ঠা, এলাকায় উত্তেজনা

চকরিয়া প্রতিনিধি
চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নে খতিয়ানভুক্ত ব্যক্তি মালিকানাধীন জায়গায় সাইক্লোন সেন্টার নির্মাণ চেষ্ঠার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জায়গার মালিকদেরকে না জানিয়ে ইতোমধ্যে ওই এলাকায় লাল পতাকা উচিয়ে দেয়ার এ ঘটনায় পরিষদ ও জমি মালিকপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
চকরিয়া প্রেসক্লাবে উপস্থিত হয়ে অভিযোগে জায়গার মালিক বরইতলী ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের পহরচাঁদাস্থ পশ্চিম পাড়া গ্রামের মৃত মোজাফ্ফর আহমদের ছেলে মাহামুদুল করিম, ফেরদৌস আহমদের ছেলে জাকারিয়া মোহাম্মদ নয়ন ও মৃত আবদুল মজিদের ছেলে কবির আহমদ জানান, স্থানীয় এমএ রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে তাদের প্রায় ২০ শতক খতিয়ানী ও ভোগদখলী জায়গা আছে। কিছুদিন আগে বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল আহমদ সিকদার তাদেরকে কিছুই না জানিয়ে সেখানে একটি সাইক্লোন সেন্টার নির্মাণের জন্য জায়গা দখলে নিয়ে লাল পতাকা উচিয়ে দিয়েছেন।
ভুক্তভোগী জায়গার মালিকদের অভিযোগ, সাইক্লোন সেন্টার নির্মাণ করা হবে এটি এলাকার জন্য একটি ভাল উদ্যোগ। কিন্তু জায়গার মালিককে অবগত না করে আবার কোন ধরণের ক্ষতিপুরণ না দিয়ে ইউপি চেয়ারম্যান জোরপুর্বকভাবে যে কাজটি করছেন তা মেনে নেয়া যায়না। তাই আমরা এ ধরণের অবৈধ কাজ করতে দেবনা। পাশাপাশি বিষয়টি নিয়ে আমরা আইনের আশ্রয় নেব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.