চকরিয়ার লক্ষ্যারচর ইউনিয়নে ১২৬ জেলে পরিবারে ৫৬ কেজি করে চাল বিতরণ

চকরিয়া প্রতিনিধি:
চকরিয়ার লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদে হাজিপাড়ার ১২৬ জেলে পরিবারের মাঝে প্রতিজনকে ৫৬ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার ৩০ মে দুপুরে তার ইউনিয়নের হাজীপাড়ার এসব জেলে পরিবারের চাল বিতরণ করেন।

দেশের সামুদ্রিক জলসীমায় মাছের প্রজনন, উৎপাদন, সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ এবং টেকসই মৎস্য আহরণের জন্য সরকারি নীতিমালা অনুযায়ী ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত টানা ৬৫ দিন মৎস্য আহরণে নিষিদ্ধ ঘোষনা করে প্রজ্ঞাপন জারি করেছে সংশ্লিষ্ট মন্ত্রনালয়। ইলিশ প্রজনন সময়ে নদীতে মাছ ধরা থেকে বিরত প্রত্যেক জেলেকে করোনা পরিস্থিতির দু:সময়ে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধীনে বিশেষ বরাদ্দের আওতায় চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নে ১২৬টি জেলে পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়েছে।

চাউল বিতরণের সময় উপস্থিত ছিলেন, প্রকল্পের ট্যাগ অফিসার, ইউপি সদস্য,সদস্যাগন, ইউপি সচিব ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার বলেন, সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ এবং টেকসই মৎস্য আহরণের লক্ষে সরকার টানা ৬৫ দিন দেশের বিভিন্ন নদ-নদীতে ইলিশ না ধরার জন্য নির্দেশনা দেন। নিষিদ্ধ এই সময়ে বিরত থাকা প্রত্যেক জেলেকে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের আওতায় প্রতিটি জেলে পরিবারকে ৫৬ কেজি করে চাল দেওয়া হয়। ইউনিয়নে তালিকাভুক্ত ১২৬টি জেলে পরিবারের মাঝে সরকারের দেয়া প্রণোদনা বিশেষ বরাদ্দের
বিপরীতে জেলে পরিবারের দু:খ লাগবে সরকার এ চাল বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.