পেকুয়ায় মাছ বিক্রি করতে না দেয়ায় ব্যবসায়ীর ১৫ লাখ টাকার ক্ষতি, থানায় অভিযোগ

মোঃ বাকি বিল্লাহ চৌধুরী, পেকুয়া ঃ

পেকুয়া উপজেলার আরব শাহ্ বাজারে মাছ বিক্রি করতে না দেয়ায় মাছ ব্যবসায়ীর ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে  মর্মে গুরুতর অভিযোগ উঠেছে।

এ নিয়ে ভুক্তভোগী মাছ ব্যবসায়ী বাদী হয়ে বিএনপি নেতা গিয়াস উদ্দিনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে জানা যায়,শুক্রবার (২১) মে বিকাল ৩ ঘটিকার সময় মাছ বিক্রি করার উদ্দেশ্যে দুটি ইঞ্জিন চালিত ফিশিং বোটে প্রায় ১৫ লক্ষাধিক টাকার মাছ নিয়ে পুঁইছড়ি ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মোঃ কামাল হোসাইন আরবশাহ্ বাজার গেলে রাজাখালী আরব শাহ্ বাজারের পাহারাদার নুরুন্নবী ও রিদওয়ান আসিয়া মাছ আনলোড করিতে বাধা প্রদান করেন। এক পর্যায়ে মাছ বিক্রি করতে না পেরে আর্থিক ক্ষতির সম্মুখীন হওয়ায় ইউপি সদস্য কামাল হোসাইন পেকুয়া থানায় এ জে এম গিয়াস উদ্দিন চৌধুরী প্রকাশ গিয়াস উদ্দিন মিয়ার বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

ঘটনার বিষয়ে কেন তাকে বাধা প্রদান করা হয়েছে জানতে চাইলে বাজারের পাহারাদার নুরুন্নবী ও রিদওয়ান স্থানীয় বিএনপি নেতা গিয়াস উদ্দিন মিয়ার হুকুমে বাধা প্রদান করা হয়েছে বলে জানায়।

কামাল হোসাইন  মাছ আনলোড করতে চাইলে তাকে মাছ নিয়ে চলে যাওয়ার জন্য বাধ্য করা হয়।

কালাম হোসেন দাবী করেন, মাছ বিক্রি করতে না দেয়ায় তার ১৫ লক্ষ টাকার মাছ পচে নষ্ট হয়ে যায়। এতে তার ব্যাপক ক্ষতি হয়েছে যা কোনক্রমেই পুষিয়ে নেয়ার মত নয়।

এ বিষয়ে অভিযুক্ত স্থানীয় বিএনপি নেতা গিয়াসউদ্দিন মিয়ার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি অস্বীকার করেন এবং বলেন এগুলো বাজে কথা, আমি কাউকে কিছু বলি নাই, আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ ছড়ানো হচ্ছে। আপনি খোঁজ নিয়ে দেখেন, আমার বিরুদ্ধে কারো সাথে কোন দ্বিধা-দ্বন্দ্ব আছে কিনা। পরবর্তীতে খোঁজ নিয়ে জানার পরে দ্বিতীয়বার ফোন দেওয়া হলে তিনি বলেন, এগুলো বাজে কথা কেন বাজারের মধ্যে এরকম কারো বাধা আছে নাকি আচ্ছা আমি ফোন দিয়ে দেখছি খোঁজখবর নিয়ে দেখতেছি বলে ফোন কেটে দেন।

অভিযোগের বিষয়ে পেকুয়া থানার ওসি তদন্ত কানন সরকারের কাছে মুঠোফোনে জানতে চাইলে বলেন, আমি বাজার কমিটির লোকজন কে ডাকছি কালকে সকালে আসবে আসলে কথা বলবো।

এ ঘটনায় এলাকায় এখনো থমথমে পরিস্থিতি বিরাজ করছে। যেকোনো মুহূর্তে দু পক্ষের মধ্যে একটা বড় ধরনের দূর্ঘটনা ঘটার আশংকা করছে স্থানীয়রা।

তবে থানা পুলিশ এ ব্যাপারে পরিস্থিতি সামাল দিতে প্রস্তুত রয়েছে এবং  রাতে অতিরিক্ত  টহল পুলিশ মোতায়ন করা হয়েছে বলে থানা সূত্রে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.