কুতুবদিয়ায় মাস্ক না পরায় ৪৭ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক ঃ কুতুবদিয়ায় বিভিন্ন এলাকায় মাস্ক না পরায় ৪৭ জনকে জরিমানা করা হয়েছে। সাম্প্রতিক মন্ত্রী সভা বৈঠকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে মাস্ক পরা নিশ্চিতে মোবাইল কোর্ট (ভ্রাম্যমাণ আদালত) পরিচালনাসহ শক্ত অবস্থানে যাওয়ার নির্দেশ দেন। সে মোতাবেক জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশনা পেয়ে কুতুবদিয়ায় বিভিন্ন জায়গায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হেলাল চৌধুরী।

রবিবার(২১ মার্চ) সকাল থেকে ভ্রাম্যমাণ আদালত কুতুবদিয়ার বিদ্যুৎ মার্কেট, উপজেলা গেইট, বড়ঘোপ বাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান শুরু করেন। এ সময় ওই এলাকায় মাস্ক ছাড়া ঘুরাফেরা করা এবং মাস্ক না পরে ব্যবসা পরিচালনা করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত ৪৭ জনকে জরিমানা করেন। এ সময় ০৫টি মামলায় ওই ব্যক্তিদের কাছ থেকে ২ হাজার ২৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

এই অভিযানে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এম জহিরুল হায়াত মনিটরিং করেন এবং নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলাল চৌধুরী।

এব্যাপারে, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলাল চৌধুরী বলেন, করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্যবিধি না মানায় কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দেশনা পেয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের পাশাপাশি দরিদ্রদের মাঝে মাস্ক বিতরণ ও মাস্ক পরতে সচেতন করতে প্রচার চালানো হয়। মাস্ক নিয়ে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। তিনি আরো বলেন আজ কুতুবদিয়া উপজেলায় থানা পুলিশের সহযোগিতায় স্বাস্থ্যবিধি মেনে চলতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। পাশাপাশি জনগণকে মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য পরামর্শ দেয়া হয়। এসময় মাস্ক না পরায় ০৫ মামলায় মোট ৪৭ জনকে ২২৫০/= টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
স্বাস্থ্যবিধি_মেনে_চলুন সুস্থ থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.