সরণি স্বপ্ন ফাউন্ডেশনের জাতীয় শিশু দিবস-২০২১ উদযাপন

চকরিয়া প্রতিনিধি:

আজ ১৭ই মার্চ(বুধবার) জাতীয় শিশু দিবস উপলক্ষে, স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন ‘সরণি স্বপ্ন ফাউন্ডেশন’ এর পক্ষে থেকে,কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে পবিত্র কুরআন তেলওয়াত,দোয়া- মোনাজাত,কেক কাটা ও তাদের মাঝে একবেলা খাবার বিতরণের আয়োজন করা হয়।

সুবিধাবঞ্চিত শিশু’রা আমাদের সমাজের বিভিন্ন দিক দিয়ে অবহেলিত-বঞ্চিত,তাঁদের মুখে একবেলা ভালো খাবারও ঠিকমতো জোটে না,তাই তাঁদের জন্য একবেলা ভালো খাবারের আয়োজন করাই ছিল আজকের মূল উদ্দেশ্য।

উক্ত আয়োজনে বেশ সংখ্যক সুবিধাবঞ্চিত শিশুরা উপস্থিত ছিল।সুবিধাবঞ্চিত শিশুরা আজকের এই আয়োজনে প্রাণোচ্ছ্বাসের সাথে অংশ গ্রহণ করে।

সরণি স্বপ্ন ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কামরুল হাসান ফাহিম এর নেতৃত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের আলফ্রেড নোবেল,ইস্তিহাদ আলম মোমেন,সাজ্জাদুর রহমান,ফারুক,এমরান,আমিন,সালমান,রাকিব প্রমূখ।

সরণি স্বপ্ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কামরুল হাসান ফাহিম বলেন,আমরা সমাজের পিছিয়ে পড়া অসহায় এতিম, সুবিধাবঞ্চিত, ছিন্নমূল মানুষদের জন‍্য কয়েক বছর ধরেই কাজ করে যাচ্ছি। স্বাস্থ্য সেবা, ঔষধ বিতরণ, খাবার বিতরণ, পরিবেশ রক্ষার আন্দোলনসহ আরও কয়েকটি বিষয় নিয়ে কাজ করে যাচ্ছি।
তার ধারাবাহিকতায় আজ জাতীয় শিশু দিবস উপলক্ষে আমরা এই উদ্যোগটি হাতে নিয়েছি,সে সাথে আজকের এই দিনটি সুবিধাবঞ্চিত শিশুদের সাথে কাটিয়েছি।

তিনি আরো বলেন, সুবিধা বঞ্চিত,হতদরিদ্র, অসহায় মানুষের সেবা ও কল্যাণে হাসি ফোটাতে স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন ‘সরণি স্বপ্ন ফাউন্ডেশন’দেশের বিভিন্ন প্রান্তে দীর্ঘযাবত কাজ করে যাচ্ছে।
সে সাথে যেসব ছোট ছোট সুবিধাবঞ্চিত শিশুরা শিক্ষা থেকে অনেক দূরে রয়েছে, পুষ্টিকর খাবারের অভাবে ভুগছে নানা রোগে, সমাজের অনগ্রসর এসব শিশুর মাঝে শিক্ষার আলো পৌঁছে দেওয়া ও পুষ্টিহীনতা দূরিকরণে নিরলসভাবে কাজ করে যাবে সরণি স্বপ্ন ফাউন্ডেশন। এরূপ নিয়মিত কর্মসূচির মাধ‍্যমে এসব শিশুদের আগামী দিনের জন‍্য গড়ে তোলার চেষ্টা করছে সংগঠনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.