চকরিয়ার বরইতলীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক ঘর নির্মানের চেষ্টার অভিযোগ

চকরিয়া প্রতিনিধিঃ
চকরিয়া উপজেলার বরইতলীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধীয় জমিতে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে জবর দখল চক্রের বিরুদ্ধে। উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাঁদা গ্রামের সবুজ পাড়া এলাকায় বাদশা মিয়া নামে এক ব্যক্তি নিজের ভোগ দখলীয় ওয়ারিশি জমি জোরপূর্বক দখল করে বাড়ি নির্মানের পাঁয়তারা চালাচ্ছে স্থানীয় জহিরুল ইসলামসহ ৩-৪ জনের দূর্বৃত্ত। এদিকে জমি জবর দখলকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছে স্থানীয় লোকজন।
জানা গেছে, বরইতলী ইউনিয়নের পহরচাঁদা মৌজার বিএস ৬৩ নম্বর খতিয়ানের ৮৫৩, ১১৮৮, ১১৯৯, ১২০১, ১২০৪, ১২০৬, ১১৮৭ দাগাদীর আন্দর ১৫ শতক জমির মালিক বাদশা মিয়া। দীর্ঘদিন ধরে তার ভোগদখলে রয়েছে এসব জমি। একই গ্রামের জহিরুল ইসলাম নামের এক ব্যক্তির নেতৃত্বে এসব জমি জোরপূর্বক দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে।
পরে অসহায় জমির মালিক বাদশা মিয়া বাদী হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত,কক্সবাজারে এম আর মামলা ৬৪৭/২০২১ইং দায়ের করেন।
আদালতের বিচারক চকরিয়া থানা পুলিশকে বিরোধীয় জমিতে শান্তি-শৃংখলা বজায় রাখার নির্দেশ দেন। কিন্ত জবর দখলকারী জাহিরুল ইসলাম গং আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধীয় জমিতে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন। এদিকে জমি জবর দখলকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছে স্থানীয় লোকজন।
চকরিয়া থানার এসআই মো. গোলাম সারোয়ার বলেন, কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতের নির্দেশ মোতাবেক বিবাদীদের নোটিশ ইস্যু করা হয়েছে। ঘটনাস্থলে গিয়ে কোন ধরনের নির্মাণ কাজ না করার জন্য বলা হয়েছে। আদেশ অম্যান্য করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.