কুতুবদিয়ায় অবৈধভাবে বালু উত্তোলন, ২লাখ টাকা জরিমানা

কুতুবদিয়া প্রতিনিধি ঃ
কুতুবদিয়া উপকূল চ্যানেলে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালু উত্তোলনের দায়ে মালেক শাহ নামক ড্রেজারকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
বৃহস্পতিবার ( ২৫ ফেব্রুয়ারি) নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ হেলাল চৌধুরী ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

জানা গেছে, বেশ কয়েকদিন ধরে উত্তর ধুরুং আকবর বলী পাড়া এলাকায় উপকূল চ্যানেলে মালেক শাহ নামের একটি ড্রেজার অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল।
বিষয়টি অবগত হয়ে বুধবার রাত সাড়ে ১০টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ হেলাল চৌধুরী কুতুবদিয়া জোনের কোস্টগার্ডের সহায়তায় অভিযান পরিচালনা করেন।
এসময় নদী রক্ষা ও পরিবেশ ক্ষতিকারক হিসেবে অবৈধভাবে বালু তোলায় ড্রেজার মালিককে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়। ড্রেজারে মালিক না থাকায় তাৎক্ষণিক জরিমানার অর্থ পরিশোধ করতে না পারায় অভিযুক্তদের থানায় নিয়ে আসা হয়। পরে বৃহস্পতিবার মালিক পক্ষ জরিমানার অর্থ পরিশোধ করেন বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হেলাল চৌধুরী জানান।

এ ধরনের অবৈধ বালু উত্তোলনকারী যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার এম জহিরুল হায়াত।

এদিকে কুতুবদিয়ার মূল ভূখণ্ড রক্ষার স্বার্থে অবৈধ বালু উত্তোলনকারী ড্রেজার মালিককে জরিমানা করে আইনের আওতায় আনায় দ্বীপ উপজেলা কুতুবদিয়াবাসী প্রশাসনের তড়িৎ পদক্ষেপকে সাধুবাদ জানান।

 

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.