গভীর রাতে অবৈধ ডাম্পারের বিরুদ্ধে উখিয়ার ইউএনও’র অভিযান: চালকসহ ৩ ডাম্পার আটক

নিজস্ব প্রতিবেদকঃ

কক্সবাজার-টেকনাফ সড়কে অবৈধ ডাম্পার গাড়ির বেপরোয়া গতিতে প্রতিদিন ঝরছে তরতাজা প্রাণ। গত (বুধবার) হিজলীয়া (পালং গার্ডেন) এলাকায় সন্ধ্যা সাড়ে ৭টায় বেপরোয়া ডাম্পারের ধাক্কায় নিহত হন উখিয়া উপজেলা পরিষদের কম্পিউটার অপারেটর মোঃ শাহ রেজা। এ ঘটনার পর থেকে সকলের বিবেক নাড়া দেয়। কেউ প্রকাশ্যে, কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে অবৈধ ডাম্পার মালিক ও মাটি ও বালি পাচারকারি সিন্ডিকেটের বিরুদ্ধে সোচ্চার হতে দেখা যায়। এ নিয়ে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় উঠে।

অবৈধ ডাম্পারের বেপরোয়া গতি থামাতে গভীর রাতে ছদ্মবেশে মাঠে নামে প্রশাসন।

শুক্রবার রাত ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত সিএনজি গাড়িতে করে নির্ঘুম রাত কাটিয়ে উপজেলার বিভিন্ন স্থানে অবৈধ ডাম্পারের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

এসময় চালকসহ ৩টি অবৈধ ডাম্পার আটক করা হয়। অভিযানে বনবিভাগের কর্তা-ব্যক্তিরা সাথে ছিলেন৷

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেন,  যারা অবৈধভাবে গাড়ি চালাচ্ছে তাদের বিরুদ্ধে এ অভিযান। গতরাতে অভিনব কায়দায় সিএনজি গাড়ী করে উপজেলার ফলিয়াপাড়া, তাজনিমারখোলা, ভালুকিয়া এলাকায় সারারাত অভিযান পরিচালনা করি। এসময় চালকসহ তিনটি ডাম্পার আটক করতে সক্ষম হই। আটক ডাম্পারের বিরুদ্ধে আইনগত প্রক্রিয়া চলমান।

ইউএনও বলেন, অবৈধ ডাম্পার ও মাটি পাচার এবং ইজারা ব্যতিত খাল থেকে অবৈধ বালি উত্তোলনকারিদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, অবৈধ ডাম্পার মালিক ও মাটি পাচারকারি এবং বালি উত্তোলনকারিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানিয়েছেন। কেউই এ অভিযান থেকে রেহায় পাবে না এবং তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.