কক্সবাজার ১৪লাখ ইয়াবাসহ আটক-২ ; আটককৃতদের বাড়ি হতে ২ বস্তা টাকা উদ্ধার

প্রতিবেদক ঃ

কক্সবাজার সদরের খুরুশকুল-চৌফলদন্ডী ব্রিজের পাশে ভারুয়াখালী খালে নোঙর করা একটি ইঞ্জিনচালিত নৌকা থেকে সাত বস্তা ইয়াবা উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। সাত বস্তায় ১৪ লাখ ইয়াবা রয়েছে বলে ধারণা করা হচ্ছে। এরপর ধৃতদের বাড়িতে অভিযান চালিয়ে আরো ২ বস্তা টাকা উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে কক্সবাজারের পুলিশ সুপার হাসানুজ্জামানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযানে ইয়াবার বৃহৎ চালান জব্দ করা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন জেলা ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী।

এই ঘটনায় ট্রলার মালিক কক্সবাজার শহরের নুনিয়ারছড়া এলাকার মোজাফফরের ছেলে মোহাম্মদ বাবুল (৫৫) ও একই এলাকার রাজু মেম্বারের ছেলে মোহাম্মদ ফারুক (৩৭)।

ডিবি ওসি শেখ মোহাম্মদ আলী জানান, গোপন সংবাদ আসে চৌফলদন্ডী ব্রিজ এলাকায় ভারুয়াখালী খালে একটি ইঞ্জিনচালিত নৌকায় বিপুল পরিমাণ ইয়াবার চালান রয়েছে। সেই খবরের ভিত্তিতে পুলিশ সুপার হাসানুজ্জামানের নেতৃত্বে অভিযান চালানো হয়। পুলিশের কয়েকটি দলের সমন্বয়ে চালানো এ অভিযানে নৌকা থেকে ইয়াবাভর্তি সাতটি বস্তা উদ্ধার করা হয়। প্রতিটি বস্তায় ২৫ থেকে ৩০ কার্টন ইয়াবা পাওয়া গেছে। এসব বস্তায় মোট ১৪ লাখ ইয়াবা রয়েছে।

কক্সবাজারের পুলিশ সুপার হাসানুজ্জামান বলেন, গ্রেফতার আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, উখিয়ার ইনানীর রেজুরখাল মোহনা থেকে ইয়াবার বিশাল এ চালানটি তারা গ্রহণ করে চৌফলদন্ডী ঘাটে এনে খালাসের অপেক্ষা করছিলেন।

তিনি আরও বলেন, চক্রের দুজনকে যেহেতু হাতেনাতে গ্রেফতার করা সম্ভব হয়েছে, তাদের সঙ্গে জড়িত বাকি সদস্যদের ব্যাপারেও খোঁজ পাওয়া যাবে। কাউকে ছাড় দেয়া হবে না।
এদিকে বিকালে আটককৃতদের বাড়িতে বিকালে অভিযান চালিয়ে দুই বস্তা টাকা উদ্ধার করা হয়েছে। তা গণনা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.