আমরা কক্সবাজারবাসী’র কমিটি গঠিত : কক্সবাজারবাসীর স্বার্থ রক্ষায় কাজ করে যাবো-ফোরকান আহমদ

আমরা কক্সবাজারবাসী’র কমিটি গঠিত : কক্সবাজারবাসীর স্বার্থ রক্ষায় কাজ করে যাবো-ফোরকান আহমদ

‘আমরা কক্সবাজারবাসী’র কমিটি গঠিত : কক্সবাজারবাসীর স্বার্থ রক্ষায় কাজ করে যাবো-ফোরকান আহমদ

বার্তা পরিবেশক :: কক্সবাজারের মানুষের অধিকার আদায়ে আন্দোলনকারী সামাজিক সংগঠন ‘আমরা কক্সবাজারবাসী’র নতুন গঠিত হয়েছে। শনিবার (৩০ জানুয়ারি) বার্ষিক মিলন মেলা শেষে সকল স্তরের সদস্যদের মতামতের ভিত্তিতে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীকে সভাপতি নাজিম উদ্দীনকে সাধারণ সম্পাদক এবং সাংবাদিক মহসিন শেখকে সাংগঠনিক সম্পাদক করে এই কমিটি গঠন করা হয়।

কমিটি নিম্নরূপ:
সভাপতি-মোহাম্মদ আলী, সহ সভাপতি যথাক্রমে- সমীর পাল, মেহেরুজ্জামান, আতিকুল ইসলাম সিআইপি, অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ, আরিফ মওলা, কামাল উদ্দিন রহমান পিয়ারো, মোহাম্মদ জাকারিয়া চৌধুরী, অধ্যাপক মঈনুল হাসান পলাশ, মুক্তিযোদ্ধা আবুল মনসুর চৌধুরী, সরওয়ার আজম (সাবেক মেয়র, মহেশখালী পৌরসভা), অনুপ বড়ুয়া অপু, মুক্তিযোদ্ধা আবুল মনসুর, ফাতেমা আনকিস ডেইজি, নুর মোহাম্মদ সেলিম, সাংবাদিক হাসানুর রশিদ, সাংবাদিক আনচার হোসেন, সাংবাদিক এম আর খোকন, ছৈয়দ শাহাদুজ্জামান, শাহেদ,

সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজিম উদ্দিন, যুগ্ম সাধারণ যথাক্রমে- সাফিনা আজিম, মাহবুবুল আলম মাহবুব, শফি উল্লাহ আনসারী, মিজানুর রহমান বাহাদুর, জাবেদুল ইসলাম, মোহাম্মাদ মুজিবুল হক, সহ সাধারণ সম্পাদক যথাক্রমে- অ্যাডভোকেট ছৈয়দ রেজাউর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, সাংবাদিক আমানুল হক বাবুল, রেবেকা সোলতানা আইরিন, সাংবাদিক গফুর মিয়া চৌধুরী, সাইদুল হক চৌধুরী, অ্যাড. এ টি এম রশিদ,

সাংগঠনিক সম্পাদক – সাংবাদিক মহসীন শেখ, সহ সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শহিদুল্লাহ মেম্বার, নুরুল কবির পাশা পল্লব, ওমর ফারুক, আমজাদ হোসেন ছোটন রাজা, শামসুল আলম(চকরিয়া), কামাল উদ্দিন কামাল, মাষ্টার বদিউল আলম, মোস্তাফা সরওয়ার, সরওয়ার সাঈদ, প্রচার সম্পাদক সাংবাদিক শাহেদ মিজান, সহ প্রচার সাংবাদিক হুমায়ুন কবির বাচ্চু, সাংবাদিক ইসলাম মাহমুদ, উপ প্রচার যথাক্রমে- এনামুল হক, সাংবাদিক মুহিব উল্লাহ মুহিব, দপ্তর সম্পাদক জাহিদুল ইসলাম রিটন, সহ দপ্তর সম্পাদক ইঞ্জিনিয়ার মাঈন উদ্দিন মাহিন, অর্থ সম্পাদক শাহেদ আলী শাহেদ, সহ অর্থ সম্পাদক যথাক্রমে- জহিরুল কাদের ভুট্টো, ফারুক আজম চৌধুরী, আব্দুর রহিম সোহেল, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. মোবারক হোসেন, সহ আইন বিষয়ক সম্পাদক তাহেরুল ইসলাম, শিক্ষা বিষয়ক সম্পাদক মো. শাহজাহান, সহ শিক্ষা বিষয়ক সম্পাদক মো. মামুন, পর্যটন বিষয়ক সম্পাদক রাশেদুল ইসলাম ডালিম, সহ পর্যটন বিষয়ক সম্পাদক মহি উদ্দিন সিকদার, যুব বিষয়ক সম্পাদক আজিজ উল্লাহ ভুলু, সহ যুব বিষয়ক সম্পাদক মোহাম্মদ ফারুক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সোলতান আহমদ, সহ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাজির হোসাইন, ছাত্র বিষয়ক সম্পাদক আজিজুল হক আজিজ, সহ ছাত্র বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার জয় পাল, সমাজসেবা বিষয়ক সম্পাদক রুহুল কাদের শিলু, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শাহ জামান সিরাজী মাসুম, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোহাম্মদ রিদুয়ান, সহ শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক করিম উল্লাহ বাদশা, স্কুল বিষয়ক সম্পাদক মোস্তফা কামাল রিফাত, ক্রিড়া বিষয়ক সম্পাদক খালেদা জেসমিন, মহিলা বিষয়ক সম্পাদক মা টিন টিন রাখাইন, সহ মহিলা বিষয়ক যথাক্রমে- শরিফুন্নেছা পাখি, নাজমা সুলতানা রুমা, উরিশা জান্নাত উর্মি, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. ইমরান হোসেন ইমন, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক যথাক্রমে- আনোয়ার হোসেন, মীর আমিন, শ্রম বিষয়ক সম্পাদক ওসমান গনি, সহ শ্রম বিষয়ক সম্পাদক মো. ইব্রাহিম, গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাড. হাফেজ রিদুয়ানুল কবির, সহ গবেষণা বিষয়ক সম্পাদক হাফেজ মোহাম্মদ ইউনুস, ধর্ম বিষয়ক সম্পাদক মৌলুভী মোহাম্মদ নুরুল্লাহ, সহ ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ আবদুল কাইয়ুম নয়ন, যোগাযোগ বিষয়ক সম্পাদক এসএম সালাহ উদ্দিন, সহ যোগাযোগ বিষয়ক সম্পাদক মোহাম্মদ রিদুয়ান বাপ্পি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ বিন আব্দুল্লাহ, সেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মোহাম্মদ দেলোয়ার, সহ সেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক রফিকুল আলম, ত্রাণ ও পূণর্বাসন বিষয়ক সম্পাদক আঞ্জুমান ইয়াসমিন চৌধুরী, বিশেষ সম্পাদক যথাক্রমে- মোহাম্মদ আহসান উল্লাহ মনি, সাংবাদিক হুমায়ুন সিকদার, উজ্জ্বল সেন, নির্বাহী সদস্য যথাক্রমে- গোপাল দাশ, মোরশেদ উল্লাহ মিয়াজী, মংথেলা প্রমূখ (চলমান)।

কক্সবাজারবাসীর স্বার্থ রক্ষায় কাজ করে যাবো : লে. কর্ণেল ফোরকান আহমদ

কর্তৃপক্ষের চেয়ারমম্যান লে. কর্ণেল ফোনকান আহমদ বলেছেন, সকল ষড়যন্ত্র মোকাবেলা করে কক্সবাজারবাসীর সকল ধরণের স্বার্থ রক্ষায় কাজ করে যাবেন। সকল বাধাকে চ্যালেঞ্জ করে এগিয়ে যাবেন।

শনিবার আলোচিত অরাজনৈতিক সামাজিক সংগঠন ‘আমরা কক্সবাজারবাসী’র বার্ষিক মিলন মেলার আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেছেন।
আমরা কক্সবাজারবাসী’ সংগঠনের নেতৃবৃন্দকেও কক্সবাজারের সাধারণ মানুষের স্বার্থ রক্ষায় আরো বেগবান এবং বেশি কাজ করতে আহ্বান জানিয়েছেন লে. কর্ণেল ফোনকান আহমদ।

তিনি বলেছেন, কক্সবাজারের উন্নয়নের জন্য উদারভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু অপরিকল্পিত ও অনৈতিকতার আশ্রয় নিয়ে কিছু আমলা ও রাজনীতিবিদ প্রধানমন্ত্রীর এই প্রচেষ্টাকে কক্সবাজারের মানুষের কাছে প্রশ্নবিদ্ধ করে তুলেছে। যুক্তিগতভাবে ‘আমরা কক্সবাজারবাসী ‘ সংগঠন এর প্রতিবাদ জানাতে পারে। এতে কক্সবাজারবাসীর স্বার্থ রক্ষা হবে।

‘আমরা কক্সবাজারবাসী’র সংগঠনের প্রধান উপদেষ্টা সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সমন্বয়ক সাংবাদিক মহসিন শেখের সঞ্চালনায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কউক চেয়ারম্যান আরো বলেন, আমি কক্সবাজারবাসীর জন্যই কাজ করে যাচ্ছি। সব সময় তা অব্যাহত থাকবে। ইতেমধ্যে আপনারা তার চিত্র দেখতে পাচ্ছেন। কিন্তু কিছু দুর্নীতিবাজ আমলা ও রাজনীতিবিদ আমাকে পেছন থেকে টেনে ধরে। তবে সাধারণ মানুষ সাথে বলে তারা আমাকে আটকাতে পারেনা। তাদেরকে চ্যালেঞ্জ দিয়ে বলছি, সব বাধা ডিঙিয়ে আমি কক্সবাজারবাসীর জন্য কাজ করে যাবো।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার কলেজের সাবেকক অধ্যক্ষ ফজলুল করিম, কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র সরওয়ার কামাল, কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহবুবুর রহমান, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক মেহেরুজ্জামান, মহেশখালী পৌরসভার সাবেক মেয়র সরওয়ার আজম, জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক সমীর পাল, কক্সবাজার নারী ও শিশু নির্যাতন আদালতের এপিপি সৈয়দ রেজাউর রহমান, জেলা যুবদলের সাবেক সভাপতি এড. মোঃ আবদুল্লাহ, মোঃ হেলাল উদ্দীন, জেলা কৃষক লীগের সহ-সভাপতি আনিসুল হক চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী বলেন, কক্সবাজার একটি সমৃদ্ধ এবং উন্নত জেলা। এই জেলা রাজস্ব দেশের অর্থনীতিতে বিরাট অবদান রাখছে। সেই জন্য মাননীয় প্রধানমন্ত্রী এই জেলার দিকে সুনজর দিয়ে একের এক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। কিন্তু আমাদের কিছু দুর্নীতিবাজ নেতা এবং আমলা যোগসাজস করে লুটপাট চালাচ্ছে। পাহাড় কেটে ৫১ একর আবাসন প্রকল্প করে কক্সবাজারকে ঝুঁকির মুখে ফেলে দিয়েছে আমলা ও দুর্নীতিবাজ নেতারা। একইভাবে কক্সবাজারের আরো বহু সম্পদ লুটেপুটে খাচ্ছে এই চক্র।

তিনি বলেন, এই চক্রের থাবা রুখতে ‘আমরা কক্সবাজারবাসী’র উদ্ভব হয়েছে। দীর্ঘ দুই বছরের বেশি সময় ধরে এই সংগঠন সকল প্রকার অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করে এসেছে। সফলতাও অনেক এসেছে। সকল রক্তচক্ষু, হুমকি এবং প্রলোভনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আমরা প্রতিবাদ চালিয়ে যাবো।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কক্সবাজার কলেজের অধ্যাপক আবুল মনছুর, উখিয়ার সাংবাদিক নূর মোহাম্মদ সিকদার। অনুষ্ঠানে করোন সম্মুখ যোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয়। শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.