কক্সবাজার জেলা ছাত্রলীগের নতুন কমিটির আনুষ্ঠানিক যাত্রা শুরু

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেছে নবগঠিত কক্সবাজার জেলা ছাত্রলীগ। আজ সোমবার সকালে শহরের শহীদ দৌলত ময়দানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি, শহীদ মিনার ও বধ্যভূমিতে পুষ্পমাল্য অর্পণ করে কক্সবাজার জেলা ছাত্রলীগ।

এ সময় কর্মসূচিতে অংশ নেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার-৩ (সদর ও রামু) আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, সাবেক সাংসদ এথিন রাখাইনসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

এরপর কর্মসূচির অংশ হিসেবে প্রয়াত জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা এ কে এম মোজাম্মেল হক, সাবেক সাংসদ ও রাষ্ট্রদূত ওসমান সরোয়ার আলম চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি একে আহমেদ হোসাইন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, সাবেক গভর্নর ও আওয়ামী লীগনেতা অ্যাডভোকেট জহিরুল ইসলাম এবং সাবেক ছাত্রলীগনেতা হুসাইন মোহাম্মদ রিফাতের কবর জিয়ারত করেন নেতৃবৃন্দ।

কর্মসূচিতে নবগঠিত কমিটির সভাপতি সভাপতি সাদ্দাম হোসাইন, সহসভাপতি মো. মইন উদ্দিন, কাইসার উল আলম মুন্না চৌধুরী, বোরহান উদ্দিন খোকন ও নারিমা জাহান, সাধারণ সম্পাদক আবু মো. মারুফ আদনান, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার, শাখাওয়াত হোসাইন, সাজ্জাদুল হক, সাংগঠনিক সম্পাদক ওয়াসিফ কবির, এহসানুল হক মিলন ও গাজী নাজমুল হক উপস্থিত ছিলেন। তাঁরা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে শপথ গ্রহণ করেন।

জেলা ছাত্রলীগের নতুন সভাপতি সাদ্দাম হোসাইন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘কক্সবাজার জেলা ছাত্রলীগের মতো একটি গুরুত্বপূর্ণ ইউনিটের দায়িত্ব আমাদের দিয়েছে। আমরা আমাদের সবটুকু দিয়ে চেষ্টা করব যেন আমাদের দায়িত্ব পালন করতে পারি।’ এ সময় উপস্থিত নেতাকর্মীদের সহযোগিতাও চান তিনি।

নতুন সাধারণ সম্পাদক আবু মো. মারুফ আদনান বলেন, ‘আমরা সবাইকে নিয়ে মিলে মিশে কাজ করতে চাই। আমাদের কোনো ব্যক্তিগ্রুপ হবে না। আমাদের একটাই গ্রুপ হবে। সেটা হলো বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার গ্রুপ।’

দীর্ঘ প্রায় পাঁচ বছর পর গত ২ নভেম্বর কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সাদ্দাম হোসাইনকে সভাপতি ও আবু মো. মারুফ আদনানকে সাধারণ সম্পাদক করে ১৪ সদস্যবিশিষ্ট কক্সবাজার জেলা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.