বনভুমি থকেে বালি উত্তোলন ২০ টি ড্রজোর ধ্বংস র্শীষক সংবাদরে একাংশরে প্রতবিাদ

গত ১৩ অক্টোবর স্থানীয় অনলাইন পত্রকিা কক্সবাজার নউিজ ডটকম( সবিএিন), কক্সবাজার র্জানাল র্পোটালে প্রকাশতি “বনভুমি থকেে বালি উত্তোলন ২০ টি ড্রজোর মশেনি ধ্বংস” র্শীষক সংবাদটি আমার দৃষ্টগিোচর হয়ছে।ে

প্রকাশতি সংবাদে চকরয়িা উপজলো সহকারি কমশিনার (ভূম)ি মহোদয়রে মোবাইল র্কোট অভযিানরে সাথে কোন মলি বা সমন্বয় না রখেে অতরিঞ্জতি করে মথ্যিা বানোয়াট প্রতবিদেনরে বরিুদ্ধে জোর প্রতবিাদ জানাচ্ছ।

বাস্তবাতা হচ্ছ,ে গত মঙ্গলবার বকিলেে চকরয়িা উপজলো ভুমি র্কমর্কতা ও নর্বিাহী ম্যাজস্ট্রিটে তানভীর হোসনে মহোদয় কক্সবাজার উত্তর বনবভিাগরে ফুলছড়ি রঞ্জেরে আওতাধনি খুটাখালী- মদোকচ্ছপয়িা এলাকায় মোবাইল র্কোট অভযিান পরচিালনা করনে।

এ সময় তনিি খুটাখালী বনবটিরে মধুশয়িা থকেে অবধৈভাবে বালি উত্তোলনরে দায়ে ৮ টি ড্রজোর মশেনি, ফুলছড়ি থকেে ১ টি ও মদোকচ্ছপয়িা থকেে ১ টসিহ ১০ টি ড্রজোর মশেনি জদ্ধ করে ধ্বংস করনে।

এসময় তনিি সরকারী কাজে বাধা প্রদান করায় ২ জনকে আটকও করনে।
পরে অভযিুক্ত দুজনকে ১৫ দনি করে বনিাশ্রম কারাদন্ড প্রদান করনে। যাহা বনবভিাগ, প্রশাসন ও সাংবাদকি মহলরে কাছে দবিালোকরে মত সত্য।
এ ঘটনাকে পুঁজি করে স্থানীয় একটি কুচক্রি মহল যৌথ অভযিানরে মোবাইল র্কোট অভযিানকে প্রশ্নবদ্ধি করতে ২০ টি ড্রজোর মশেনি ধ্বংস করা হয়ছেে বলে সাংবাদকিদরে ভুলবাল তথ্যা দয়িে অপপ্রচার চালায় এবং সংবাদে মদোকচ্ছপয়িা থকেে বশে ক’জনরে নাম উল্লখে করে বালি পাচারে জড়তি রয়ছেে র্মমে মথ্যিাচার চালায়।
যাহা বাস্তবতার সর্ম্পুণ বপিরীত। সংবাদে আমার রাজনতৈকি জনপ্রয়িতাকে হয়ে করত,েনর্বিাচনী পতপিক্ষ ও উৎসাহরিা আমসিহ আমার ভাই, ভাতজিাকে জড়য়িে মথ্যিা প্রোপান্ডা চালয়িছেে মাত্র।

সত্যকিার র্অথে কক্সবাজার উত্তর বনবভিাগরে ফুলছড়ি রঞ্জেরে মদোকচ্ছপয়িায় আমার কোন ধরনরে অবধৈ বালি ব্যবসা নাই বা ছলি না।

মুলতঃ আগামী ইউনয়িন পরষিদ নর্বিাচনকে ঘরিে আমার ইমজে নষ্ট করতে বার বার আমার বরিুদ্ধে কুরুচপর্িুণ সংবাদ ছাপয়িে বনবভিাগকে ললেয়িে দয়িে রাজনৈতকি ফায়দা লুটার চষ্টো চালয়িে যাচ্ছ।ে অপরদকিে ঐ মহল ফায়দা লুটতে এবং ফুলছড়ি রঞ্জোররে অস্থাভাজন হতে আম,ি আমার ভাই, ভাতজিাকে জড়য়িে ঘোলা পানতিে মাছ শকিাররে চষ্টো করছ।ে সমাজরে একজন সম্মান,ি রাজনতৈকি ব্যক্তরি বরিুদ্ধে কুরুচপর্িুন ও মথ্যিা সংবাদ প্রকাশে সাংবাদকি বন্ধুদরে আরো যত্নশীল হওয়ার আহবান জানয়িে প্রকাশতি সংবাদে বনবভিাগ, প্রশাসনসহ সংশ্লষ্টিদরে বব্রিত না হওয়ার অনুরোধ জানাচ্ছ।ি

প্রতবিাদকারী:
১। জল্লিুর রহমান
যুগ্ন সাধারন সম্পাদক
খুটাখালী ইউনয়িন আ’লীগ
২।ফজলুর রহমান মান্নান
সভাপতি
খুটাখালী ১ নং ওর্য়াড আ’লীগ।
৩। ওসমান গনি
সাবকে শ্রমকিলীগ নতো

খুটাখালী,চকরয়িা,কক্সবাজার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.