চকরিয়ার লক্ষ্যারচরে বিদ্যালয়ের শহীদ মিনার নির্মাণের নামে বাগানের গাছ কেটে লুট ও হামলা, আহত ৪

চকরিয়া প্রতিনিধিঃ
চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের আমজাদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণের নামে এক পরিবারের ভোগ দখলীয় বাগানের মূল্যবান গাছ কেটে লুট ও হামলার ঘটনা ঘটেছে। হামলায় ৪জন আহত হয়েছে। ৭ অক্টোবর দুপুর ১২টার দিকে ঘটেছে এ ঘটনা। এনিয়ে জমি মালিক আইয়ুব মো.ইকবাল বাদী হয়ে রাতে থানায় একটি এজাহার দায়ের করেন।

অভিযোগে জানাগেছে, চকরিয়া উপজেলার লক্ষ্যারচর মৌজার বিএস খতিয়ান নং ৭৭৩, বিএস দাগ নং ১৯৯৬ এর ৯শতকসহ পাশ্ববর্তী ভোগ দখলীয় ও খতিয়ানভূক্ত জমি মালিক আইয়ুব মো.ইকবাল ও আবুল কালাম এমইউপি গং। উক্ত জমির প্রতি লোলুপ দৃষ্টি পড়ে কতিপয় প্রভাবশালী মহলের। সর্বশেষ ৭ অক্টোবর দুপুর ১২টার দিকে
আমজাদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার নির্মাণের নাম ভাঙ্গিয়ে স্থানীয় মৃত আবুল বাশারের পুত্র মাঈনুদ্দিন ফারুক ওয়াসিমের নেতৃত্বে একদল ভূমিদস্যু বাহিনী স্থানীয় লক্ষ্যারচর ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ছিকলঘাট বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আইয়ুব মো.ইকবাল ও ইউপি সদস্য আবুল কালাম গংয়ের মালিকানাধীন জমি জবর দখলে নিতে হামলা চালানো হয়। এসময় বাগানের প্রায় ৩০০টি বেলজিয়াম গাছ, যার মূল্য অনুমানিক ৫লক্ষাধিক টাকার ক্ষতি করে। এতে বাধা দিতে গিয়ে হামলায় আহত হয়েছে আইয়ুব মো.ইকবাল, আবুল কালাম এমইউপি, বেলাল উদ্দিন ও ভাতিজা মোঃ আরমান। তাদের কাছ থেকে নগদ ১লক্ষ ২৬ হাজার টাকা ও ১৮ হাজার টাকা মূল্যের একটি মোবাইল সেট ছিনিয়ে নেয়। স্থানীয়রা এগিয়ে এসে আহতদের উদ্ধার করে চকরিয়া সরকারী হাসপাতালে ভর্তি করেন। এঘটনায় তারা প্রশাসনের কাছে আইনী সহায়তা চেয়েছেন।
চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ঘটনার বিষয়ে লিখিত অভিযোগটি পেয়েছেন। তা তদন্ত করে দেখা হচ্ছে। সত্যতা পাওয়া গেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.