কক্সবাজার এলএ শাখাসহ সকল ক্ষেত্রে দুর্নীতি লুটপাটের উচ্চ পর্যায়ের তদন্তের দাবি

কক্সবাজার এলএ শাখাসহ সকল ক্ষেত্রে দুর্নীতি লুটপাটের উচ্চ পর্যায়ের তদন্তের দাবি

সংবাদ বিজ্ঞপ্তি।।

জননেত্রী শেখ হাসিনা জাতীয় বাজেটের সিংহভাগ টাকা কক্সবাজারের উন্নয়নে ঢেলে দিয়েছেন। ফলে উন্নয়ন কর্মযজ্ঞ চালাতে কক্সবাজারের বিভিন্ন এলাকায় ২০ হাজারের অধিক একর জায়গা অধিগ্রহণ করেছে সরকার। এই জমি অধিগ্রহণকে কেন্দ্র করে জেলা প্রশাসনের এলএ শাখায় একশ্রেণীর সরকারী কর্মকর্তা, সাংবাদিক, রাজনীতিবিদদের সমন্বয়ে গড়ে উঠেছে একটি লুটেরা সিন্ডিকেট। এই লুটেরা সিন্ডিকেটের বিরুদ্ধে স্বোচ্ছার হয়েছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)। ফলে কক্সবাজার এলএ শাখাকে কেন্দ্র করে দুর্নীতির মাধ্যমে যে লুটপাট শুরু হয়েছে তার বিরুদ্ধে প্রধানমন্ত্রী কার্যালয়ের সমন্বয়ে উচ্চপর্যায়ের তদন্তের দাবী জানান কক্সবাজার জেলা জাসদ নেতৃবৃন্দ।
গতকাল শনিবার (১৯ সেপ্টেম্বর) বিকাল ৫টায় জেলা জাসদ কার্যালয়ে সহযোগী সংগঠন সমূহের সাথে এক মতবিনিময় সভা জেলা জাসদ সভাপতি নইমুল হক চৌধুরী টুটুল এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় নেতৃবৃন্দ উপরোক্ত দাবী উত্থাপন করেন। এ লক্ষে আগামী ২৪ সেপ্টেম্বর বিকাল ৪টায় জেলা জাসদ কার্যালয়ে জেলা জাসদের এক জরুরী সভা আহবানও করা হয়েছে। উক্ত সভা থেকে আগামী দিনে কক্সবাজারের উন্নয়নে দুর্নীতি ও লুটপাটের বিরুদ্ধে রাজপথে আন্দোলনের কর্মপন্থাও নির্ধারণ করা হবে।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা জাসদ সাধারণ সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হোসাইন মাসু, শহর জাসদ সাধারণ সম্পাদক নুর আহমদ, জেলা জাসদ প্রচার ও প্রকাশনা সম্পাদক পরিতোষ বড়ুয়া প্রবন, দপ্তর সম্পাদক ও জাতীয় যুবজোট সভাপতি অজিত কুমার দাশ হিমু, শহর জাসদ সহ-সভাপতি সাংবাদিক আমান উল্লাহ আমান, মোঃ রফিক, জাতীয় যুবজোট, কক্সবাজার জেলা সহ-সভাপতি রতন দাশ, জাতীয় শ্রমিকজোট বাংলাদেশ, কক্সবাজার জেলা সভাপতি আবদু জব্বার, সাধারণ সম্পাদক আসাদুল হক আসাদ, সাংগঠনিক সম্পাদক কাইছার হামিদ, নির্মাণ শ্রমিকজোট সভাপতি প্রদীপ দাশ, শ্রমিক নেতা শাখাওয়াত হোসেন সবুজ, বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার জেলা সভাপতি আবদুর রহমান প্রমুখ। সভায় কক্সবাজারের প্রধান সড়ক উপ-সড়কের বেহাল দশায় ক্ষোভ প্রকাশ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.