গংগাচড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক অমল ও ব্যুরো বাংলাদেশ গংগাচড়া শাখার ব্যবস্থাপক কর্তৃক ৫লাখ টাকা লোন বানিজ্য-কিস্তি বন্দের ঘোষনা !

বার্তা পরিবেশক ঃ

গংগাচড়া সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক অমল রায়ের কু-কৃত্তি ফাঁস, ব্যুরো বাংলাদেশ গংগাচড়া শাখার ব্যবস্থাপক দিলীপ, হিসাব রক্ষক-তাজ এবং কর্মী সানোয়ার কর্তৃক একই কেন্দ্রে ৫লাখ টাকা লোন বানিজ্যের অভিযোগ পাওয়া গেছে।

পশ্চিম নবনীদাস মাঠের পাড় এলাকার সমিতি নং ১২ এর ১৯জন সদস্য স্বাক্ষরিত অভিযোগ সুত্রে জানা গেছে- ব্যরো বাংলাদেশ গংগাচড়া শাখার ব্যবস্থাপক দিলীপ রায়, হিসাব রক্ষক তাজ ও কর্মী সানোয়ার- পশ্চিম নবনীদাস মাঠের পাড় সংলগ্ন অভিরাম এলাকার মৃত বৌদ্ধনাথের ছেলে অমল রায়ের সাথে আতাত করে মাঠের পাড় এলাকার ১৯ জন মতান্তরে ৩০ জন সদস্যের নিকট ৬ থেকে ৮ হাজার করে ঋণ পূর্ববর্তী ঘুষ গ্রহন করেন।

১২ নং সমিতিতে কোন সদস্য লোন পেতে হলে অবশ্যই প্রতারক ও সুদখোর অমল রায়ের সুপারিশ লাগতো। পূর্ব পরিকল্পিতভাবে ব্যুরো কর্তৃপক্ষ এবং অমল রায়ের চাহিদা মোতাবেক প্রতি লাখে ৬ বা ৮হাজার টাকা না দিলে ঋণ পাস হতো না। টাকা দিলেই মিলতো কাঙ্খিত লোন। যারা টাকা দিতো না তাদের লোন হতো না।

উল্লেখ্য যে, রংপুর সিটির ২নং ওয়ার্ডের অভিরাম মনোহর এলাকার এনামুলের নিকট থেকে লোন দেয়ার কথা বলে ৫ হাজার টাকা গ্রহণ করেছে এই শিক্ষক অমল রায় বলে আলাদাভাবে অভিযোগ করেছেন এনামুল।

এবিষয়ে ব্যুরো বাংলাদেশ গংগাচড়া শাখার ব্যবস্থাপক দিলীপ, হিসাব রক্ষক তাজ ও কর্মী সানোয়ারের সাথে মুঠো ফোনে কথা বলা হলে- তারা বিষয়টি কৌশলে এরিয়ে যায় এবং এসব অপকর্মের সকল দায় কথিত ঐ শিক্ষকের বলে দাবি করেন।

হিসাব রক্ষক তাজ বলেন- বিষয়টি খতিয়ে দেখতে হবে। শাখা ব্যবস্থাপকের নিকট থেকে যোনাল ম্যানেজারের মোবাইল নাম্বার চাইলে তিনি বলেন- যোনাল ম্যানেজারের ফোন নম্বর তাহার নিকট নাই।

পরে বিষটি নিয়ে ব্যুরো বাংলাদেশ প্রধান কার্যালয়ে অভিযোগ গ্রহন শাখার ইনচার্জে সালমা,র সাথে কথা বললে তিনি জানান- শুধু মাত্র ভর্তি ফি,বীমা, নিদ্রিষ্ট সঞ্চয় ও ডিপিএস ব্যাতিত কোন টাকা লোন বাবদ প্রদান করতে হয় না।

তবে ঐ শাখা কর্তৃপক্ষ কেন এবং কি কারনে এসব করেছে- সেবিষয়ে তদন্ত টিম গঠন করে ব্যবস্থা নেয়া হবে। অনেক সদস্য আছেন যারা ১লাখ টাকা ঋন পেয়েছে আট দফায়- অর্থাৎ ১০+১০++১০+১০++১০+১০++১০+১০+২০- সময় লেগেছে ২মাস।

এবিষয়ে সরোজমিনে ভিডিও সহ বিস্তারিত পড়তে ও দেখতে চোখ রাখুন ইন্টারন্যাশনাল চানেল সি এন এন, খোলা কাগজ, খোলা সংবাদ এবং দিগন্ত টিভি,র বিশেষ প্রতিবেদন-আগামী সমবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.