২৫০ জেলে পরিবারে রান্না করা বিরানীর প্যাকেট দিলেন ফাতেমা আনকিছ ডেইজী

এ.কে. এম রিদওয়ানুল করিম ঃ কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী সমাজ সেবামূলক অরাজনৈতিক একটি মানবিক কল্যাণ ও পরিবেশ ও নারী উন্নয়নমূলক সংস্থা এ্যাকশনস টুয়ার্ডস হিউম্যানিটি। সংস্থাটির তহবিল থেকে করোনা সংকট মোকাবেলায় অসহায় অনাহারীর মাঝে ব্যাপক ত্রাণ বিতরণ, স্বাস্থ্য সুরক্ষার জন্য মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, সৈকতের ময়লা পরিষ্কার ও বৃক্ষ রোপণ অভিযান পরিচালনা করা হয়। স্ংস্থাটির কার্যক্রম এতটুকুতেই সীমাবদ্ধ নয়। এবার সব কিছু ছাড়িয়ে সংস্থার উদ্যোগে ২৫০ জেলে পরিবারে বিরানীর প্যাকেট (গরম খাবার) বিতরণ করলেন সংস্থার প্রতিষ্ঠা ও চেয়ারম্যান কক্সবাজার কেন্দ্রীয় নারী কল্যাণ সমিতির সভাপতি ফাতেমা আনকিছ ডেইজী।
১৯ জুলাই ২০২০ তারিখ বিকাল ৩ ঘটিকায় কক্সবাজারের বিখ্যাত শুটকি পল্লী খ্যাত নাজিরার টেক নামক স্থানে জেলে সম্প্রাদায়ের মাঝে বিতরণ করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার আবু সুফিয়ান, বঙ্গবন্ধু সৈনিক লীগ, কক্সবাজার পৌর শাখার সভাপতি মোঃ সোহেল রানা, টিসিএনের সম্পাদক মিজানুর রহমান, এটিএইচের স্বেচ্ছাসেবকবৃন্দ, বিভিন্ন নারী সংগঠনের নেতৃবৃন্দ, সমাজ ও গণমাধ্যম কর্মী এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ । উপস্থিত নেতৃবৃন্দরা সামাজিক নিরাপত্তা বজায় রেখে ২৫০ পরিবারে নারী , শিশু, অসহায়, অনাহারীদের হাতে একটি করে রান্না করা গরম সুস্বাধু খাবার বিরানীর প্যাকেট তুলে দেন।
সংস্থাটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ফাতেমা আনকিছ ডেইজী বলেন, সাগরে মাছ ধরা নিষেধ করার কারণে জেলেদের কোন কাজকর্ম না থাকায় তারা সুস্বাধু খাবার খেতে পরবে না। তাই বিবেকের তাড়নায় বৈরী আবহাওয়া উপেক্ষা করে অসহায় ২৫০টি জেলে পরিবারকে দেখে আসলাম । তাদের হাতে বিরিয়ানির প্যাকেট তুলে দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি।তাদের মুখের হাসি আমাকে আনন্দিত করেছে। তিনি সাবার কাছে অনুরোধ করে বলেন এসব অসহায় পরিবার গুলোর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে প্রত্যেক সার্মথবান বিত্তশালীদের এগিয়ে আসা উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.