আওয়ামীলীগ নেতা নজরুল ইসলামের মৃত্যুতে আজিমুল হক চেয়ারম্যান এর শোক প্রকাশ

মোঃ আবিদ আল হাসান ঃ
কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সফল সাধারণ সম্পাদাক, বর্ষীয়ান রাজনীতিবিদ ও বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সুরাজপুর মানিকপুর ইউনিয়নের চেয়ারম্যান আজিমুল হক আজিম।

শনিবার (৮জুলাই) মৃত্যুর খবর শুনে শোক প্রাকাশ করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

আজিমুল হক চেয়ারম্যান বলেন, ‘বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী কক্সবাজার সমুদ্রপাড়ের আওয়ামী লীগের রাজনীতির উজ্জ্বল নক্ষত্র। তিনি আজীবন জাতির পিতার আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় অটল ছিলেন। আজিমুল হক চেয়ারম্যান এসময় মরহুম আওয়ামী লীগের কঠিন সময়ে কক্সবাজার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।’

আজিমুল হক বলেন, ‘কক্সবাজারের আওয়ামী লীগের প্রাণপুরুষ নজরুল ইসলাম চৌধুরী বর্ণাঢ্য ও কর্মময় রাজনৈতিক জীবন কক্সবাজার জেলার মানুষ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের কাছে আজীবন স্মরণীয় হয়ে থাকবেন।’

৭৭ বছর বয়সী নজরুল ইসলাম চৌধুরী দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। গত ২২জুন শারীরিকভাবে অসুস্থবোধ করলে বিকেল ৪টার দিকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরদিনই (২৩জুন) তাঁর দেহে করোনা ভাইরাস ধরা পড়ে। এরপর থেকে সদর হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

এরপর সদর হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র বা আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। পরে তার শরীরিক অবস্থা একটু উন্নত হলে তাকে বেসরকারী হাসপাতাল ইউনিক হাসপাতালে স্থানান্তর করে চিকিৎসা দেওয়া হয়। মঙ্গলবার (৭ জুলাই) কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাব থেকে এই রিপোর্টে তার করোনা নেগেটিভ আসে।

বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী ১ ছেলে ও ২ মেয়ের জনক। তিনি শহরের কলাতলী এলাকার মরহুম মাওলানা ফজলুল হকের বড় ছেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.