দুর্গম পাহাড়ি এলাকার কৃতি সন্তান অংচিং মারমা প্রশাসন ক্যাডারে সুপারিশ প্রাপ্ত

নিজস্ব প্রতিনিধিঃ

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের ৩৮ তম ব্যাচে প্রশাসন ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়েছেন বান্দরবন জেলার লামা উপজেলাধীন ফাঁসিয়াখালী ইউনিয়নের দূর্গম ত্রিডেবা এলাকার অংচিং মারমা।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ নিয়ে অনার্স মাস্টার্স শেষ করেছেন।

তাঁর এলাকার জহিরুল ইসলাম জানান, তিনি ৩৮ তম বিসিএস প্রশাসন ক্যাডারে সুপারিশ পেয়ে ক্যাডার জগতে দীর্ঘদিনের জট খুলে লামাবাসির মুখ উজ্জ্বল করেছেন। অংচিং মারমা লামাবাসির অহংকার।

ফলাফলের তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়ে অংচিং মারমা ফেইসবুকে লিখেছেন-

স্নপ্নটা আজ সত্যি হলো!!
প্রশাসন ক্যাডার (সুপারিশপ্রাপ্ত), ৩৮তম বিসিএস।
মহান সৃষ্টিকর্তা, পিতামাতা, শিক্ষক মন্ডলী, প্রিয় শুভাকাঙ্ক্ষীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
আমি নিজ গ্রামে আছি,যেটা মোবাইল নেটওয়ার্কের বাইরে। তাই সময়মত রেজাল্ট পাওয়া বা কাউকে খবর দেওয়া হয়ে উঠেনি। অবিরত যারা কল করছেন, টেনশন করছেন তাদের প্রতি অকৃত্রিম ভালবাসা রইল। আমার জন্য দোয়া করবেন।

মং সানো মারমা তার ফেইসবুকে লিখেছেন-
আজ সকালে ফেইসবুক মেসেঞ্জারে ঢাকা বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের গ্রেজুয়েট ছোট ভাই Aungching Marma একটি সুখবর জানাতে চেয়েছিল তখন বারবার কলটি ড্রপ করছিল । তিনি যে বিসিএস প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছে তা জানাতে অন্তত চারবার কল করতে হয়েছিল । এবং তাও আবার বান্দরবান এ অনেক উঁচু পাহাড়ে ওঠে সেই কলটি করে।

যে দুই হাজারো অধিক ক্যাডারের জন্য সুপারিশপ্রাপ্ত হয়েছে আজ তারা সবাই মেধাবী এবং কমবেশি সবারই অনেকদূর পথ অতিক্রম করে এসেছে এ পর্যায়ে কিন্তু এই ছোট ভাইয়ের মতো কি কেউ শত পাহাড় পেরিয়ে এ পর্যায়ে এসেছে? নিশ্চয় নয় । Aungching Marma তুমি যখন এতো গুলো পাহাড়, এতো গুলো খরস্রোতা পাহাড়ী ঝর্না পেরিয়ে এ পর্যায়ে আসতে পেরেছো আর কোন বাধাই তোমাকে থামাতে পারবে না।

উল্লেখ্য, তিনি ইতোপূর্বে ব্যাংকার হিসেবে নিয়োগ পেয়ে লামা জনতা ব্যাংকে এক্সিকিউটিভ অফিসার পদে কর্মরত আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.