করোনা প্রতিরোধ, ত্রাণ-যাকাত বিতরণ ও মৎস্য আহরণ নিষেধাজ্ঞায় তৎপর কুতুবদিয়া উপজেলা প্রশাসন


হাছান কুতুুুবীঃ
মহামারী করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধির প্রতিপালন, কর্মহীন অসহায় পরিবারের মাঝে ত্রাণ-যাকাত বিতরণ ও সাগরে মৎস্য আহরণ নিষেধাজ্ঞা কর্মসূচী যথাযথ বাস্তবায়নসহ দ্বীপে আগমন-বহির্গমন সীমিত করণে তৎপর রয়েছে কুতুবদিয়া উপজেলা প্রশাসন। ইতোমধ্যে সনাক্তকৃত ২ জন রোগিকে যথাযথ চিকিৎসায় ভাল হয়েছেন। বর্তমানে প্রজেটিভ রোগি শূন্য রয়েছে কুতুবদিয়ায়। এ ধারা অব্যাহত রাখতে সর্বস্তরের গণমানুষকে সচেষ্ট থাকতে হবে বলে মনে করেন সচেতন মহল।
নৌবাহিনীর সহায়তায় কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সহায়তা ও ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে সরকারী যাকাত ফান্ডের অর্থ বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ জিয়াউল হক মীর। উপজেলার বিভিন্ন গ্রামের অসহায়-কর্মহীন পরিবারের মাঝে ৯ জুন মঙ্গলবার ওসব ত্রাণ এবং যাকাতের অর্থ বিতরণকালে উপস্থিত ছিলেন এসিল্যান্ড হেলাল চৌধূরী, নৌবাহিনীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-সিপাহী, ইসলামিক ফাউন্ডেশনের উপজেলা সুপারভাইজার ইলিয়াছ রেযাসহ অন্যান্য কর্মকর্তা ও জনপ্রতিনিধিবৃন্দ।
সাগরে অভিযান চালিয়ে নিষিদ্ধ সময়ে মাছধরার অপরাধে ২টি মামলায় ১০ হাজার টাকার অর্থদন্ড প্রদান করেন এসিল্যান্ড-নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ হেলাল চৌধূরী। ৯ জুন মঙ্গলবার এ অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা ও নৌবাহিনীর সদস্যবৃন্দ। এ ছাড়া একইদিন উপজেলার উত্তর ধূরুং গ্রামের করোনাযুদ্ধে বিজয়ী মুহাম্মদ বাবুলের (সর্বশেষ নেগেটিভ রিপোর্ট প্রাপ্ত) বসতবাড়ীতে গিয়ে ফুলেল অভিনন্দনসহ শুভেচ্ছা উপহার তুলেদেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স¦াস্থ্য ও প.প.কর্মকর্তা ডা.জাহাঙ্গীর আলম চৌধূরী, এসিল্যান্ড ও স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ। উপজেলাবাসীকে মহামারী করোনা ভাইরাস’র সংক্রমণ থেকে রক্ষাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর বাজার নিয়ন্ত্রণে নিয়মিত মনিটরিং-অভিযান অব্যাহত রেখেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এসিল্যান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.