চকরিয়া পৌর এলাকায় বাসার ভাড়াটিয়া কর্তৃক মালিকের বসতঘরে হামলা

চকরিয়া অফিস:
চকরিয়া পৌর এলাকায় বাসার ভাড়াটিয়া কর্তৃক মালিকের বসতঘরে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। গত ৩জুন রাত ৮টায় পৌরসভা ৫নং ওয়ার্ডের উত্তর কাহারিয়াঘোনা ঘাট পাড়ায় ঘটেছে এ ঘটনা। এনিয়ে ভূক্তভোগী পরিবারের গৃহকত্রী ফোরকান উদ্দিনের স্ত্রী রাজিয়া সোলতানা শাবনূর (২২)বাদী হয়ে ৪জুন থানায় একটি লিখিত এজাহার দায়ের করা হয়েছে। এতে বিবাদী করা হয়েছে; একই এলাকার মৃত ফজিল আজমদের পুত্র এখতিয়ার উদ্দিন ও তার স্ত্রী বিলকিছ আরা বেগমসহ অজ্ঞাত আরো ৪/৫জনকে।
অভিযোগে জানান, বাদী শাবনূরের স্বামী বিদেশে (সৌদি আরব) থেকে জীবিকা নির্বাহ করেন। স্বামীর উপার্যনে বর্ণিত ওই এলাকায় ২০ কড়া (৬.৬৬শতক) জমি ক্রয়ে করে বসতগৃহ নির্মানসহ শান্তিপূর্ণ ভোগ দখলে রয়েছেন। তাদের টীনের ছাউনী ও টীনের বেড়ার একটি ঘর মাসিক ২হাজার টাকায় ভাড়া নেন অভিযুক্তরা। কিন্তু অভিযুক্তরা ভাড়া আজ দেবে, কাল দেবে বলে কালক্ষেপন করে বাসা ভাড়া না দিয়ে উল্টো মালিক পক্ষকে হুমকি প্রদান করেন। এনিয়ে বাড়ী ও জমি মালিক পক্ষের শাবনুর বাদী হয়ে পৌরসভার মেয়রের কাছে অভিযোগ করেন। পৌরসভার শালিস বিচারে তার পক্ষে ডিক্রি (রায়) দেন। তাও উপেক্ষা করে সর্বশেষ গত ৩জুন রাত ৮টার দিকে অবৈধ অস্ত্র শস্ত্র নিয়ে প্রবাসীর বসতঘরে অনধাকার প্রবেশ করে স্ত্রীর উপর অতর্কিত হামলা চালায়। হামলাকালে প্রবাসীর স্ত্রী শাবনুর ও শিশু সন্তানকে শ্বাসরোধ করে ও ধাক্কা দিয়ে ফ্লোরে ফেলে দিয়ে হত্যার চেষ্টায় ধারালো অস্ত্র দিয়ে গুরুত্বর জখম করে। এসময় তাকে জিম্মি করে বাড়ির আলমারি ড্রয়ারে রক্ষিত সাড়ে ৩লক্ষ টাকা মূল্যের ৭ভরি স্বর্ণালংকার ও নগদ ৪০ হাজার টাকা লুট করে নিয়ে যায় এবং লুট করে চলে আসার সময় প্রবাসীর স্ত্রী শাবনূরকে বাড়ির টয়লেটে তালাবদ্ধ করে রাখে। তার আত্মচিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এঘটনায় ভূক্তভোগি প্রবাসী পরিবারে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। তারা প্রশাসনের কাছে আইনী সহায়তা চেয়েছেন।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হাবিবুর রহমান বলেন, প্রবাসী পরিবারের লিখিত এজাহারটি পেয়েছেন। ঘটনার তদন্ত চলছে। তদন্তে সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.