চকরিয়ায় কাউন্সিলর জিয়াবুলের সুষ্ঠু পরিচালনায় মাতামুহুরী দাখিল মাদ্রাসা শতভাগ পাস নিয়ে উপজেলায় শীর্ষে

মোঃ নাজমুল সাঈদ সোহেলঃ ভ্রাম্যমান প্রতিনিধি ঃ
কক্সবাজারের চকরিয়া উপজেলার অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান সাহারবিল ইউনিয়নের কোরালখালীস্থ এলাকায় অবস্থিত মাতামুহুরী দাখিল মাদ্রাসা থেকে ২০২০ সালের দাখিল পরীক্ষায় চারজন এ+ সহ শতভাগ পাস করেছে। মাদ্রাসার এ সাফল্যে উত্তীর্ণ ছাত্র-ছাত্রী, অভিভাবক এবং শিক্ষক-শিক্ষিকাদেরকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন উক্ত মাদ্রাসার জন্য নিজস্ব অর্থায়নে ৬০ শতাংশ জমি দানসহ পরিচালনা কমিটির সভাপতি ও চকরিয়া পৌরসভার কাউন্সিলর, বিশিষ্ট দানবীর তরুণ জননেতা জিয়াবুল হক।
রবিবার (৩১মে) এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষার ফলাফল সারাদেশে একযোগে প্রকাশিত হয়। উক্ত প্রকাশিত মাদ্রাসা বোর্ডের ফলাফলে ২০২০ সালে দাখিল পরীক্ষায় চকরিয়া উপজেলার মাতামুহুরী দাখিল মাদ্রাসা থেকে চারজন (এ+) সহ ৮১জন ছাত্র-ছাত্রী কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে শতভাগ পাস করার গৌরব অর্জন করেছে।
২০১৬ সালে মাদ্রাসাটি প্রতিষ্টা হওয়ার পর থেকে সুদক্ষ পরিচালনায় অতীতের ভালো ফলাফলের ধারাবাহিকতার ন্যায় এ বছরও দাখিল পরীক্ষার ফলাফলে শতভাগ পাস নিয়ে উপজেলা পর্যায়ে শীর্ষস্থান দখল করেন।
মাদ্রাসা সূত্রে জানা গেছে, চলতি বছরের দাখিল পরীক্ষায় মাতামুহুরী দাখিল মাদ্রাসা থেকে ৮১জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। রবিবার ঘোষিত পরীক্ষার ফলাফলে উক্ত মাদ্রাসার বিজ্ঞান বিভাগ থেকে ১জন এ+, মানবিক শাখা থেকে ৩ জন এ+, ৫৬জন এ গ্রেড, ১৩জন এ- গ্রেড ও ৮ জন বি গ্রেডসহ মোট ৮১ জন শিক্ষার্থী কৃতিত্বের সাথে পাস করেছে। শিক্ষার্থীদের অসাধারণ ও অভাবনীয় সাফল্যের জন্য ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মাদ্রাসার দাতা ও পরিচালনা কমিটির সভাপতি কাউন্সিলর জিয়াবুল হক।
মাতামুহুরী দাখিল মাদ্রাসার দাতা ও পরিচালনা কমিটির সভাপতি কাউন্সিলর জিয়াবুল হক বলেন,অত্র দ্বীনি প্রতিষ্ঠানের জন্য আমার সর্বোপরি আন্তরিক প্রচেষ্টার কোন প্রকার ঘাটতি ছিল না।এ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীদের স্থান হৃদয় জোড়ানো ভালবাসা এবং তাদের ভাল ও সুস্থ রাখতে চেষ্টার কমতি ছিলনা বিন্দুমাত্র।অল্প সময়ের মধ্যে মাদ্রাসা প্রতিষ্ঠার পর থেকে ভালো ফলাফল উপহার দিয়ে যাচ্ছে। ইচ্ছা শক্তি, পরিশ্রম ও অধ্যবসায় চালিয়ে গেলে যেকোন অসাধ্যকে সাধন করা সহজ। আজকে যে সব শিক্ষার্থী ভাল ফলাফল উপহার দিয়ে মাদ্রাসার সুনাম অক্ষুন্ন রেখেছে তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। মাদ্রাসার সাফল্যের এই ধারাবাহিকতা অদূর ভবিষ্যতেও আরও ভাল ফলাফল বয়ে আনবে। বিশ্বায়নের যুগে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলার ক্ষেত্রে প্রতিটি শিক্ষার্থীকে আদর্শিক, সুশিক্ষিত ও সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।
তিনি আরো বলেন, ২০২০ সালের দাখিল পরীক্ষায় শিক্ষার্থীরা উত্তীর্ণ হওয়ার পেছনে যাদের নিরলস অক্লান্ত পরিশ্রমে আজকে ভালো ফলাফল উপহার দিতে এ পর্যায়ে এসে পৌঁছেছে বিশেষ করে শিক্ষার্থীদের মা-বাবা, পরিবার এবং সম্মানিত শিক্ষকবৃন্দকে জানাই আন্তরিক শুভেচ্ছা। সেই সাথে সকল উত্তীর্ণ শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে তাদের সফলতা কামনা করছি।
এদিকে শতভাগ পাশ করে উপজেলায় প্রথম হওয়ায় মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি কাউন্সিলার জিয়াবুুুল হককে অভিনন্দন জানিয়েছেন কক্সবাজারের জনপ্রিয় অনলাইন কক্স টিভির চেয়ারম্যান ও জুভেনাইল ভয়েস ক্লাবের সভাপতি এ.কে.এম রিদওয়ানুল করিম।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.