চকরিয়ার ঢেমুশিয়া আম্মারডেরা সড়ক নির্মাণে কচ্ছপগতি ও অনিয়মের অভিযোগ স্থানীয়দের

চকরিয়া প্রতিনিধি
চকরিয়া উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের ইলিশিয়া ব্রীজ থেকে আম্মারডেরা হয়ে ঢেমুশিয়া বাজার সংযোগ সড়ক পূণ:নির্মাণ কাজে অনিয়মসহ কচ্ছপ গতিতে কাজ করার অভিযোগ উঠেছে সংশ্লিষ্টদের বিরুদ্ধে। এনিয়ে ৩০মে সকাল ১১টায় নির্মানাধীন সড়কের উপরে স্থানীয় জনসাধারণ মানববন্ধন করেছে।
জানাগেছে, স্থানীয় সরকার বিভাগ (এলজিইডি) এর আওতাধীন ৪২ লক্ষ টাকা ব্যয়ে চকরিয়া উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের ইলিশিয়া ব্রীজ থেকে আম্মারডেরা হয়ে ঢেমুশিয়া বাজার সংযোগ সড়কটি ব্রীক সলিং দ্বারা পূণ:নির্মাণের কাজটি পান কক্সবাজারের জনৈক এক ঠিকাদার। কিন্তু সাব-কন্ট্রাক্টর হিসেবে কাজের দায়িত্ব নেন স্থানীয় আওয়ামীলীগ নেতা গিয়াস উদ্দিন মেম্বার ও সোলতান আহমদ। সড়কের নির্মাণকাজও বেশ কিছু শেষ করেন। কিন্তু ঈদের কিছুদির আগে থেকে আম্মারডেরা হতে ইলিশিয়া ব্রীজ পর্যন্ত অধিকাংশ সড়কের ইট তুলে ফেলে কাজ বন্ধ রাখায় সাধারণ মানুষের যাতায়াতে চরম দূর্ভোগে পড়েছে। ফলে স্থানীয় জনসাধারণ নির্মানাধীন সড়কের কাজটি চলতি বর্ষা মৌসুমের পূর্বেই দ্রুত সম্পন্ন করার দাবীতে গত ৩০ মে সকাল ১১টায় মানববন্ধন করেছে। এসময় তারা মাননীয় চকরিয়া পেকুয়া আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম এমএ, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজসহ প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।
জানতে চাইলে সাব-কন্ট্রাক্টরের দায়িত্বে থাকা গিয়াস উদ্দিন মেম্বার ও সোলতান আহমদ বলেন, তাদের নিজ এলাকার কাজ হওয়ায় মাননীয় সংসদ সদস্য জাফর আলমের নির্দেশে তারা কাজটি করছেন। ইতিপূর্বে সড়কের অধিকাংশ কাজ শেষ হয়েছে। সম্প্রতি ঘূর্ণিঝড় আম্পান, বৃষ্টি ও ঈদের ছুটির কারনে কয়েকদিন কাজ বন্ধ ছিল। গত ৩০মে সকাল থেকে পূনরায় কাজ শুরু হয়েছে। তা দ্রুত সময়ে শেষ করবেন বলে প্রতিজ্ঞা ব্যক্ত করেন। ইতিপূর্বে এলজিইডি চকরিয়ার উপ-সহকারী প্রকৌশলী সরে জমিনে জমিনে পরিদর্শন করেন।
তবে মুঠোফোনে সড়কের কাজ বন্ধ রাখাসহ অনিয়মের সত্যতা নিশ্চিত করেন স্থানীয় ঢেমুশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আলম জিকু। তিনি প্রশাসনিক তদারিকী জোরদার করার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.