কুতুবদিয়ায় বেড়ীবাঁধের উন্মুক্ত ও ক্ষতিগ্রস্ত অংশে মেরামত শুরু

নিজস্ব প্রতিবেদকঃ

কুতুবদিয়ায় বেড়ীবাঁধের বিভিন্ন স্থানের উন্মুক্ত ও ঘূর্ণিঝড় আম্ফান এর প্রভাবে ক্ষতিগ্রস্ত অংশ মেরামত করতে শুরু করেছে পাউবো। শুক্রবার (২৯ মে) উপজেলার উত্তর ধুরুং ইউনিয়নের কায়সার পাড়া এলাকায় সরেজমিন পরিদর্শন করে দেখা যায়, বেড়ীবাঁধের উন্মুক্ত ও ক্ষতিগ্রস্ত অংশে মাটি দেয়ার কাজ চলছে।

জানা যায়, ঘুর্ণিঝড় আম্পানের প্রভাব ও গত জোয়ারে সাগরে পানির উচ্চতা স্বাভাবিকের চেয়ে বৃদ্ধি পাওয়ায় সাগরের উত্তাল ঢেউ এর আঘাতে উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের হায়দার পাড়া বায়ু বিদ্যুৎ এলাকা ও উত্তর ধুরুং ইউনিয়নের কায়সার পাড়া এলাকায় বেড়ীবাঁধের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়। এতে প্লাবিত হয় বেশ কয়েকটি গ্রাম।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃজিয়াউল হক মীর বলেন,

খবর পাওয়ার সাথে সাথে পানি উন্নয়ন বোর্ডের স্থানীয় প্রতিনিধিকে নিয়ে বেড়ীবাঁধের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে নির্বাহী প্রকৌশলী, পানি উন্নয়ন বোর্ডকে অনুরোধ করি বেড়িবাঁধের ক্ষতিগ্রস্ত অংশ জরুরি ভিত্তিতে মেরামত করার জন্য।

আলহামদুলিল্লাহ, তারা গত ২৩ মে থেকে আলী আকবর ডেইল ইউনিয়নের বায়ু বিদ্যুৎ এলাকায় বেড়ীবাঁধের ক্ষতিগ্রস্ত অংশের মেরামতের কাজ শুরু করেছে এবং ২৮মে থেকে উত্তর ধুরুং ইউনিয়নের কায়সার পাড়া এলাকায় ও বেড়ীবাঁধের উন্মুক্ত ও ক্ষতিগ্রস্ত অংশের মেরামতের কাজ শুরু হয়েছে।

স্থানীয় এলাকাবাসী ইউএনও’ এই তড়িৎ পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন।

এলাকার সচেতন মহল জানিয়েছেন, বেড়িবাঁধ মেরামতের কাজে মাটির পরিমাণ বাড়ানো হলে তা কয়েক জোয়ার স্থায়ী হবে । অন্যথায় বালির বাঁধ এক জোয়ারে বিলিন হয়ে যেতে পারে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.