আম্ফান মোকাবিলায় কুতুবদিয়া থানা পুলিশের কার্যকরী পদক্ষেপ, কুতুবদিয়াবাসীর প্রশংসা

2020-05-20-21.40.48.jpg

কুতুবদিয়া প্রতিনিধি ঃ কুতুবদিয়া  থানা পুলিশের উদ্যোগে ঘূর্ণিঝড় আম্ফান মোকাবিলায় ব্যাপক প্রচার প্রচারণা ও নানামুখি কার্যকরী পদক্ষেপ নিয়ে সমগ্র কুতুবদিয়ায় জনগণের নিরাপত্তা সে সাথে আইনশৃঙ্খলা বজায় রাখতে সক্ষম হয়েছে। এ কারণে কুতুবদিয়াবাসী থাকা পুলিশের ব্যাপক প্রশংসা করছে।

সুপার সাইক্লোন আম্ফান মোকাবেলায় কুতুবদিয়া পুলিশের কার্যক্রম চোখে পড়ার মতো। এরই অংশ হিসেবে ঘুর্ণিঝড় মোকাবেলায় পুলিশ প্রতিটি পাড়া-মহল্লাতে মাইকিং করে জনগণকে সতর্ক করেছে।তাছাড়া, ১৪০ টি আশ্রয় কেন্দ্র থানা পুলিশের প্রত্যক্ষ তত্ত্বাবধানে রয়েছে।

যে কোন সমস্যায় পড়লে সহযোগিতা দেয়ার জন্য ওসির পক্ষ থেকে দেয়া হয়েছে হেল্প নাম্বার।

বুধবার (২০ মে) দুপুরে ত্রাণ বিতরনেও সহযোগিতা করেছে পুলিশ।

সুত্রে জানা গেছে, বুধবার দুপুরে বড়ঘোপ মাতবর বাড়ীর বিশিষ্ট ব্যবসায়ী ইউছুপ মাতবর এর সহযোগিতায় মাতবরপাড়ার ১৫০ অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরনে সার্বিক সহযোগিতা করেছেন থানা পুলিশ। এসময় ইউছুপ মাতবরের পক্ষে তার ছেলে কুতুবদিয়া উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি এইচ.এম সাজ্জাদ উপস্থিত ছিলেন।

থানার এসআই মুসলিম উদ্দিন বাবলু জানায়, সংকেত যতই বাড়তে থাকে থানার পক্ষ থেকে ততই কার্যকরী পদক্ষেপ নেয়া হয়েছে। জনগণের নিরাপত্তা তথা জান মালের ক্ষতি নিরসনে থানা পুলিশ সদা মাঠে ময়দানে কাজ করেছে। করোনা ঝুঁকি ও আম্ফান মোকাবেলায় পুলিশ এখনো সারা কুতুবদিয়াবাসীর পাশে থেকে কাজ করে যাচ্ছে। স্থানীয় জনপ্রতিনিধি ও সরকার দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ব্যাপক প্রচার-প্রচারণা অব্যহত রেখেছে পুলিশ। গতকাল থেকে রাতভর পুলিশ বিভিন্ন এলাকাতে টহল জোরদার রেখেছে। এখনো পুলিশের একাধিক দল মাঠে কাজ করছে বলে জানান তিনি।

কুতুবদিয়ার থানার ওসি দিদারুল ফেরদৌস জানান, করোনা সচেতনতার পাশাপাশি সুপার সাইক্লোনের ক্ষতি থেকে জনগণকে রক্ষা করতে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। স্থানীয় জনপ্রতিনিধি ও সরকার দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ব্যাপক প্রচার-প্রচারণা অব্যহত রেখেছি। সব ধরনের পরিস্থিতি মোকাবেলায় থানা পুলিশ সব সময় প্রস্তুত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.