চকরিয়ায় আমির হোসেন আমু’র নেতৃত্বে গরীব কৃষকের ধান কাটা এখনো অব্যাহত

এম, রিদুয়ানুল হক, চকরিয়া:
চকরিয়া উপজেলা কুষকলীগের সাধারণ সম্পাদক আমির হোসেন আমু’র নেতৃত্বে অসহায় দরিদ্র কৃষকের স্বার্থে একটানা ১৪ দিন ২০ জনের একটি টিম গঠন করে প্রতিদিন বিভিন্ন ইউনিয়নে গিয়ে নিঃস্বার্থে ধান কেটে ঘরে তুলে দিচ্ছে চকরিয়া উপজেলা কৃষকলীগের নেতৃবৃন্দ।

এর ধারাবাহিকতায় ১৪ মে সকালে চকরিয়া উপজেলার বরইতলি ইউনিয়নের  ৪নং ওয়ার্ডের সদ্যপ্রয়াত আওয়ামীলীগ নেতা আলতাফ হোসেনের স্ত্রী বিধবা মহিলার ২কানি পাকা ধান কেটে ঘরে তুলে দিলেন আমির হোসাইন আমু’র নেতৃত্বে চকরিয়া কৃষকলীগ। এসময় বিভিন্ন ইউনিয়ন কৃষকলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কৃষক লীগের উদ্যোগে ধান কেটে ঘরে তুলে দেয়ার প্রতিক্রিয়া জানতে চাইলে চকরিয়া উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আমির হোসেন আমু জানান, করোনা দুর্যোগে বর্তমানে সবাই খুবই কষ্টে আছে। তার উপর ধান পেকে যাওয়ায় অনেক কৃষক পড়েেেছন দুশ্চিন্তায়। কারণ এবার অন্য জেলা থেকে শ্রমিক আসেনি। এ অবস্থায় কৃষকলীগের নেতাকর্মীরা ধান কেটে ঘরে তুলে দেয়ার উদ্যোগ নিয়েছে।

তিনি আরো বলেন- আমি ছাত্রলীগ থেকে হাটি-হাটি পা-পা করে আওয়ামী লীগ পর্যন্ত পৌঁছেছি। দীর্ঘ দিন চকরিয়া পৌর ওয়ার্ড আওয়ামী লীগের দায়িত্ব পালন করে, বর্তমানে চকরিয়া উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছি। বর্তমানে করোনার মহামারিতে যখন ধান কাটার মৌসুমে কৃষকরা শ্রমিক সংকটে পড়েছে, সেই মূহুর্তে অসহায় দরিদ্র কৃষকের স্বার্থে ২০ জনের একটি টিম গঠন করে, প্রতিদিন বিভিন্ন ইউয়নে গিয়ে নিঃস্বার্থে ধান কেটে দিচ্ছি।

তিনি আরো বলেন- আমি যখন কবিতা লিখি তখন সারা দুনিয়ার হয়ে লিখি। আর যখন রাজনৈতিক কর্মী হয়ে কথা বলি তখন কেবল আওয়ামীলীগের পাক্কা রাজনৈতিক কর্মী হয়ে কথা বলি। হাইব্রিট লীগ-তো ধান কাটার নাম দিয়ে ধান ক্ষেতে গিয়ে সুটিং করছে। প্রকৃত আওয়ামীলীগ কথায় নয় কাজে বিশ্বাসি, কাজের মাধ্যমে প্রমাণ হবে প্রকৃত আওয়ামীলীগ। এবিষয়ে তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.