কুতুবদিয়ায় লকডাউনের সুযোগ নিয়ে খাস জায়গা দখল, প্রশাসনের উচ্ছেদ অভিযান

কুতুবদিয়া প্রতিনিধি ঃ কুতুবদিয়া বড়ঘোপ ইউনিয়নের আজম কলোনী এলাকায় করোনা লকডাউনের সুযোগ নিয়ে অবৈধ ঘর নির্মাণ করে সরকারী খাস জায়গা দখল করার খবর পেয়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলাল চৌধুরী।

সূত্রে জানা যায়, ১৪ মে ২০২০ তারিখ রাতে লিটন কুতুবী  নামের এক সাংবাদিক ৮ শতক জায়গা দখলে নেয়ার জন্য কতিপয় লোকজন ভাড়া করে পলিথিন চাউনি ও বেড়া দিয়ে একটি ঘর নির্মাণ করেন।  স্থানীয় এলাকার লোকজন বিষয়টি উপজেলা প্রশাসনকে জানায়। প্রেক্ষিতে সরকারী জায়গা দখলের গোপন সংবাদ পেয়ে ১৫ মে সকালে পুলিশ,  নৌবাহিনী ও আনসার  সদস্যদের সযোগিতায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন এসিল্যান্ড মোঃ হেলাল চৌধুরী।  এসময় অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ৮ শতক সরকারী জায়গা উদ্ধার করা হয়।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলাল চৌধুরী জানান, করোনা ভাইরাসজনিত লকডাউনের সুযোগ নিয়ে অসাধু ব্যক্তি কর্তৃক সরকারি ৮ শতক খাস জমিতে রাতারাতি বেড়ার ঘর তুলে অবৈধ দখলের চেষ্টা ; খবর পেয়ে আজ সকালে আইন শৃঙ্খলা বাহিনীর সহায়তায় অভিযান পরিচালনা করে খাস জমি উদ্ধার করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীর জানান, লকডাউনে মানুষ যখন ঘর বন্ধী আর প্রশাসন করোনা প্রতিরোধে কাজ করছে সুযোগ কাজে লাগিয়ে সরকারী খাস জায়গায় লিটন কুতুবী নামের এক ব্যক্তি  অবৈধ ঘর তৈরি করছে। গোপন সংবাদ পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হেলাল চৌধুরী পুলিশ, নৌবাহিনী ও আনসারের সহায়তায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন। এ ধরনের আর কোথাও অবৈধভাবে খাস জমি দখল করা হচ্ছে কিনা তা খতিয়ে দেখছি। অবৈধ দখলকারী যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে ও অভিযান অব্যাহত থাকবে।

এদিকে একজন সাংবাদিক সরকারী খাস জায়গা দখল করার কথা জানাজানি হলে স্থানীয়দের মাঝে নানা প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অনেকে বলেছেন সাংবাদিক অবৈধ দখলের বিরুদ্ধে লিখবে সেখানে সাংবাদিক হয়ে নিজেই অবৈধভাবে সরকারী জায়গা দখলের চেষ্টা করছে তা কিভাবে হয়। এ ঘটনায় তার পিছনে কারা জড়িত আছে তাদেরও আইনের আওতায় আনার দাবী জানিয়েছেন সচেতন এলাকাবাসী।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.