চকরিয়ার সেই অসহায় পরিবারে উপহার দিলেন আ.লীগ নেতা মহিউদ্দিন মোমেন

এ.কে.এম রিদওয়ানুল করিম ঃ

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সারা বিশ্বকে থমকে দিয়েছে । বাংলাদেশেও চলছে লকডাউন। কর্মহীন হয়ে পড়ছে শ্রমজীবী মানুষ। কারণ, এই ভাইরাসকে প্রতিরোধ করতে স্বাস্থ্য বিধি অনুযায়ী সব কিছু বন্ধ করে দেওয়া হয়েছে। এতে করে দুর্বিষহ জীবন কাটাচ্ছে অনেকে।

এমনই এক পরিবারের কথা তোলে ধরে ১১ মে ২০২০ সংবাদ প্রকাশ কক্সটিভি. কম অনলাইন নিউজ পোর্টাল। ” চকরিয়ায় ১ টি পরিবারে নিরব কান্না, খাদ্য সংকটে মানবেতর জীবনযাপন, শীর্ষক সংবাদে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের এক অসহায় দিন মজুর পরিবারের দুঃসহ এবং অসহায় জীবন – যাপন নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। আর সে নিউজে অসহায় পরিবারটির পাশে দাঁড়ানোর জন্য সমাজকর্মী, বিত্তবানদদের এগিয়ে আহ্বান জানানো হয়েছিল।

তারই ধারাবাহিকতায় ১৩ মে /২০২০ তারিখ সেই পরিবারের খোঁজ নিয়ে রাতে খাবার পৌছে দিলেন চকরিয়া সিকলঘাট জিদ্দাবাজার এলাকার তরুণ সমাজসেবক লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সম্পাদক আ.স.ম মহিউদ্দিন মোমেন।
আ.স.ম. মহিউদ্দিন মোমেন এর এমন মহানুভবতা যেন মানবতায় নজির বিহীন দৃষ্টান্ত স্থাপন করছেন। ভিন্ন এলাকার অসহায়ের পাশে দাঁড়িয়ে সত্যিকার একজন মানবপ্রেমিকের পরিচয় দিয়েছেন তিনি।

আ.স.ম. মহিউদ্দিন মোমেন জানান, প্রচার কিংবা লোক দেখানোর জন্য নয় শুধু মহান আল্লাহকে খুশি করতে অসহায় পরিবারটির খোঁজ নিয়ে সরাসরি বাড়িতে গিয়ে ঐ পরিবারের চাহিদা মত খাবার সামগ্রী ও খরচের জন্য আর্থিকভাবেও সহযোগিতা করেছি। প্রয়োজনে যোগাযোগ করতে বলেছি। সাহায্য নয় পরিবারটিকে মূলত উপহার হিসেবে কিছু দিতে পেরে নিজেকে ধন্য ও আনন্দিত হয়েছি। যা লক্ষ টাকা খরচ করে পাওয়া সম্ভব নয়। এমন একটি অসহায় পরিবারের সংবাদ তুলে ধরায় তিনি কক্স টিভিকে ধন্যবাদ জানান। তিনি এ প্রতিনিধিকে নিউজ না করার জন্য অনুরোধ করেন। পরে কক্স টিভির পক্ষ থেকে অন্যকে উৎসাহিত করার জন্য বিষয়টি অনলাইনে দেয়ার অনুরোধ করা হয়।

রাতে খাদ্য সহায়তা পেয়ে অসহায় পরিবারটিতে স্বস্থি দেখা দেয়। এ প্রতিবেদক পুনরায় খোঁজ নিলে পরিবারটি জানায়,” মহিউদ্দিন নামের এক ব্যক্তি ও তার সাথে অপর একজন লোক মোটর সাইকেল নিয়ে চিরিঙ্গা থেকে সরাসরি বাড়িতে এসে অনেকগুলো খাবার সামগ্রী দিয়ে যায়। দুনিয়াতে এদেরমত কিছু ভাল মানুষ আছে বলে অামরা দূর্দিনে বেঁচে থাকার সাহস পাই। পরিবারের লোকজন খাবার গুলো পেয়ে মহান আল্লাহর কাছে দু- হাত তুলে দোয়া করেন।
উল্লেখ্য গত ১১ মে রাতে একই পরিবারটিতে খাদ্য সহায়তা পৌছে দিয়েছিলেন চকরিয়া পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল করিম। এর পরে ১৩ মে খাদ্য সহায়তা পৌছে দিয়ে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন আ.স.ম. মহিউদ্দিন মোমেন।

অন্যদিকে সমাজের হত – দরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়ানো দেখে ইতিবাচক মন্তব্য করছে সচেতন মহল। এ সম্পর্কে তরুণ লেখক এবং কলামিস্ট তানভীর মোর্শেদ তামীম কক্সটিভিকে জানান, করোনা সংকট দিন দিন মারাত্মক আকার ধারণ করছে। বিশেষ করে দিন মজুর শ্রেণির মানুষেরা খুবই কষ্টে আছে তাদের সহযোগিতার জন্য বিত্তবানদের এগিয়ে আসতে হবে। এতে মানুষের দূর্ভোগ লাগব হবে।

এমন দূর্দিনে অসহায়ের মাঝে উপহার দেয়ায় আ.স.ম. মহিউদ্দিন মোমেনকে কক্স টিভির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.