কক্সবাজার জেলা পুলিশের ইয়াবা ব্যবসায়ীর তালিকায় লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা সেলিম।

মোহাম্মদ উল্লাহ, চকরিয়া,কক্সবাজার।।
কক্সবাজার জেলা পুলিশের ইয়াবা ব্যবসায়ীর তালিকায় চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা রেজাউল করিম সেলিম। বিষয়টি জানার পর জেলার আওয়ামীলীগ নেতারা বিব্রতবোধ করছেন। এক এক করে বেরিয়ে আসছে সেলিমের যতসব অপকর্ম। তার বিরুদ্ধে কুমিল্লা কোতোয়ালী মডেল থানায় (এফআইআর নং-৪/৪৬৬-১৭ইং) ইয়াবা পাচারের মামলাও রয়েছে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে। সে বিভিন্ন সময়ে বিভিন্ন নাম ব্যবহার করতো। সেলিম লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি।

খোঁজ নিয়ে জানা যায়, জেলা পুলিশের বিশেষ শাখায় কক্সাবাজারে ইয়াবা ব্যবসায়ীদের তালিকায় লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিমের নাম রয়েছে। এরপরও সে কিভাবে স্বাধীনতার স্বপক্ষের শক্তি ও আওয়ামীলীগের মতো একটি ঐতিহ্যবাহী সংগঠনের পদে অধিষ্ট তা সাধারণ মানুষকে ভাবিয়ে তুলছে। শুধু ইয়াবা ব্যবসা নয় তার বিরুদ্ধে, নারী নির্যাতন মামলা ও সরকারী জমি দখল ও ওএমএসের চাল আত্মসাতের অভিযোগ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা আওয়ামীলীগের একাধিক নেতা বলেন, আওয়ামীলীগে কোন মাদক ব্যবসায়ীদের ঠাঁই নেই। সেলিম পুলিশের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী হয়ে থাকলে আওয়ামীলীগের মতো একটি রাজনৈতিক দলের দীর্ঘদিনের সুনাম ভেস্তে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স বাস্তবায়নের পথে বাধা সৃষ্টি করবে। বিষয়টি নিয়ে জেলা ও উপজেলা আওয়ামীলীগ নেতাদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানাচ্ছি।

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ গিয়াসউদ্দিন চৌধুরী বলেন, সেলিমের বিরুদ্ধে ইয়াবার মামলা ও জেলা পুলিশের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী বিষয়ে আমি অবগত নই। এ সংক্রান্ত সুনির্দিষ্ট প্রমান থাকলে তার বিরুদ্ধে দলীয়ভাবে ও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.