চকরিয়ায় উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ইফতার বিতরণ,

চকরিয়া প্রতিনিধি:

শিক্ষা, শান্তি, প্রগতির ধারক বাহক বাংলাদেশ ছাত্রলীগ চকরিয়া উপজেলা শাখা চলমান মহামারী মরণঘাতি করোনা ভাইরাসে বিশ্বের সাথে থমকে যাওয়া সারা বিশ্বের ন্যায় দেশেও প্রভাবিত সংক্রমণে চকরিয়া উপজেলায় জনসচেতনতার লক্ষ ও অসহায় কর্মহীনদের পাশে দাড়ানোসহ নানা ধরনের সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছেন। একইভাবে সারা বিশ্বের সাথে পাল্লা দিয়ে জ্যামিতিক হারে দেশব্যাপী বাড়ছে করোনা ভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাবে আক্রান্তের হার। এ সংকটময় পরিস্থিতিতে করোনা মোকাবেলায় আর্ত মানবতার সেবায় অনেকেই ভালোবাসার হাত বাড়িয়ে দিচ্ছেন। বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে উপ- মহাদেশের প্রাচীতম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ভূমিকা সারাদেশব্যাপী ব্যাপক প্রশংসিত হয়। করোনার প্রাদুর্ভাব দিন দিন যেমন বাড়ছে, তেমন ছাত্রলীগের নানা ব্যতিক্রমী কার্যক্রম খবরের শিরোনাম হচ্ছে।

রবিবার (১০মে) চকরিয়া পৌরশহরে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ২৫০জন দরিদ্র অসহায়, দুস্থ, রিকশা চালক, টমটম চালক, সবজি বিক্রেতা ও খেটে খাওয়া মানুষদের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে। চকরিয়া উপজেলা ছাত্রলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক, ইতিবাচক কাজের অগ্রসৈনিক ও পরিচ্ছন্ন ছাত্রনেতা আকিত হোসেন সজীব নেতৃত্বে এ ইফতার বিতরণ করা হয়।

ইফতার বিতরণ প্রসংঙ্গে চকরিয়া উপজেলা ছাত্রলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক আকিত হোসেন সজীব বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা মতে আমি করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে দরিদ্র ও অসহায়, দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছি। সংগঠনের ব্যানারে আজ আমি নিজেই দরিদ্রদের খোঁজে ২৫০ জন অসহায় ও দুস্থ মানুষের মুখে ইফতার তুলে দিয়েছি। এর আগে অসহায় কৃষকদের পাশে দাঁড়িয়েছি তাদের পাকা ধান কেটে ঘরে তুলে দিয়েছি। অসহায় ও কর্মহীন ছাত্রলীগ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছি, করোনা সচেতনতায় উপজেলা ছাত্রলীগ পক্ষথেকে লিফলেট ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছি। আপনারা আমার জন্য দোয়া করবেন যেনো এভাবে সাধারণ মানুষের পাশে থাকতে পারি।’
ইফতার বিতরণেকালে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা ছাত্রলীগ নেতা কাইসার হামিদ, মেহেদী হাসান নাহিদ, মোহাম্মদ জুনাঈদ, তাজিদ, চিরিংগা ইউনিয়ন ছাত্রলীগ নেতা রিদওয়ানুল ইসলাম লিটি, সম্রাট প্রমুখ।

এদিকে চকরিয়ায় ছাত্রলীগের প্রসংশনীয় উদ্যোগকে স্বাগত জানিয়েছেন আপমর জনসাধারণ।সেইসাথে ছাত্রলীগের সমাজ বান্দব কার্যক্রম অব্যাহত রাখার জন্য কক্সবাজার -১(চকিরয়া-পেকুয়া)সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম এমএ নির্দেশনা প্রদান করে সর্বাত্নক সহযোগীতা প্রদানের আশাবাদ ব্যাক্ত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.