কুতুবদিয়ায় মেয়াদোত্তীর্ণ পণ্য ও ঔষুধ বিক্রি ঃ ২০ হাজার ৫শত টাকা জরিমানা 

এ.কে. এম রিদওয়ানুল করিম  ঃ কক্সবাজারের কুতুবদিয়ায় ৯ ও ১০ মে ২০২০ তারিখ সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, বাজারমূল্য নিয়ন্ত্রন ও মেয়াদোত্তীর্ণ পণ্য বাজারজাত করণ রোধকল্পে কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর এর নির্দেশে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল চৌধুরী কতৃক ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়৷

মেয়াদোত্তীর্ণ পণ্য ও ঔষধ রাখার দায়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বড়ঘোপ বাজারে বিভিন্ন মুদি দোকান ও ঔষুধের দোকানে ৫টি আলাদা মামলায় ২০,৫০০/= (বিশ হাজার পাঁচ শত) টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এ ব্যাপারে কুতুবদিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল চৌধুরী জানান, ৯মে কুতুবদিয়া উপজেলায় নৌবাহিনী ও পুলিশের সহায়তায় সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়। এতে বড়ঘোপ বাজারের বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ পণ্য ও ঔষুধ, পরিবেশ ক্ষতিকারক পলিথিন জব্দ করা হয় এবং মোবাইল কোর্ট পরিচালনা করে ৩ টি মামলায় মোট ১৭,০০০/= টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

১০মে রবিবার ঔষধের ও ফল বিক্রেতার দোকানে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার দায়ে ১টি ফার্মেসীকে ৩,০০০/= (তিন হাজার) টাকা ফল বিক্রেতাকে মেয়াদোত্তীর্ণ বিস্কুট রাখার দায়ে ৫০০/=টাকা সহ মোট (৩,৫০০) টাকা জরিমানা করা হয়৷ ভবিষ্যতে এরূপ কার্যকলাপ থেকে বিরত থাকার জন্য সকল বিক্রেতাকে সতর্ক করা হয়।

তিনি আরো বলেন, করোনা লকডাউনের কারণে সকল শ্রেণীর মানুষের আয়ের উৎস  বন্ধ হয়ে গেছে ফলে মানুষের ক্রয় ক্ষমতা কমে গেছে৷ এক দিকে করোনার আতঙ্ক অন্য দিকে উপার্জন অক্ষম দ্বীপবাসীর খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে নিয়মিত বাজার মনিটরিং কার্যক্রম অব্যাহত রেখেছি৷ পাশাপাশি করোনা সংক্রামক থেকে কুতুবদিয়ার মানুষকে সুরক্ষিত রাখার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা মুখি পদক্ষেপ বাস্তবায়ন করা হচ্ছে এবং এই কার্যক্রম ভবিষ্যতে ও অব্যাহত থাকবে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.