কুতুবদিয়ায় নতুন করে আগত ৭৪ জন কোয়ারান্টাইনে

কুতুবদিয়া প্রতিনিধি ঃ
কুতুবদিয়ায় ৮ মে ২০২০ তারিখ সাতকানিয়া ও অন্যান্য এলাকা থেকে নতুুুন আগত ৭৪ জনকে খবর পেয়ে স্থানীয় মেম্বার, পুলিশ ও নৌবাহিনীর সহায়তায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে প্রেরণ করা হয়েছে ।

বিষয়টি নিশ্চিত করেছেন কুতুবদিয়া উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীর।
আগতদের  ৫৮ জন সাতকানিয়ায় ব্রিকফিল্ডে কাজ করতেন। লকডাউনে কর্মহীন হয়ে পড়ায় তারা কুতুবদিয়া প্রবেশ করার খবর পেয়ে ইউএনও’র  নির্দেশনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হেলাল চৌধুরী নেতৃত্ব অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীর জানান, আগতদের খবর নিশ্চিত করে পুলিশ ও নৌবাহিনী ও আনসার সদস্যদের সহায়তায় তাদেরকে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুত করা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে প্রেরণ করা হয়েছে।
উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতকৃত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টার সমূহে স্থানীয় জনপ্রতিনিধি, আনসার, পুলিশ, কোস্টগার্ড এবং নৌবাহিনীর সহায়তায় পূর্বে ২৭৫ জনকে পাঠানো হয়েছে। আজ ০৮/০৫/২০ তারিখ নতুন করে ৭৪ জনকে একইভাবে কুতুবদিয়ার স্থানীয় মেম্বার, আনসার, পুলিশ ও নৌবাহিনীর সহায়তায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এর মধ্যে ৫৮ জন সাতকানিয়া থেকে আগত। উনারাও সাতকানিয়ায় ব্রিক ফিল্ডে কাজ করতেন।

বাকি ১৬ জন পিলট খাটা খাল দিয়ে ডুকার সময় গোপন খবর পেয়ে ধরা হয়।

এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ৬১ জনকে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টার থেকে এ পর্যন্ত ছাড় পত্র নিয়ে বাড়ি ফিরেছেন ১২২ জন এবং হোম কোয়ারেন্টাইন থেকে এ পর্যন্ত ছাড় প্রাপ্ত ৫৭ জন।

কক্সবাজারের ৮ টি উপজেলা করোনা আক্রান্ত হলেও কুতুবদিয়া এখনো পর্যন্ত করোনা মুক্ত রয়েছে। করোনা আক্রান্ত পার্শ্ববর্তি উপজেলা থেকে আগতদের কঠোরভাবে নজরদারী ব্যবস্থার মাধ্যমে কোয়ারেন্টাইন নিশ্চিত না হওয়া পর্যন্ত কাউকে বাড়িতে যেতে দেয়া হয় না। ফলে উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের সুষ্ঠু তদারকির মাধ্যমে কুতুবদিয়াকে করোনা মুক্ত রাখতে ইউএনও জিয়াউল হক মীর সকলের সহযোগিতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.