কুতুবদিয়ায় সরকারী নির্দেশ অমান্যঃ ৫৭ টমটম, সিএনজি আটক।

 

এ.কে.এম রিদওয়ানুল করিম ঃ
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
সরকারি নির্দেশনা অমান্য করে রাস্তায় গাড়ি চালানোর কারণে কুতুবদিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ২ দিনে ৫৭ টি টমটম ও সিএনজি গাড়ি ( রোগী ও মালামাল পরিবহনের গাড়ি ব্যতীত) আটক করা হয়।

বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা সংক্রমণের এই দুর্যোগময় মুহূর্তে কুতুবদিয়াবাসীকে নিরাপদ রাখার জন্য উপজেলা প্রশাসন, সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তর, জনপ্রতিনিধিবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজসহ সর্বস্তরের জনসাধারণ রাতদিন কাজ করে যাচ্ছে এমন সময়ে সরকারি নির্দেশনা অমান্য করলে কুতুবদিয়াকে ভালো রাখার সকল চেষ্টা ভেস্তে যাবে, সকল কাজ বিফলে যাবে। এমনটি হওয়ার অাশংকায় ইউএনওর নির্দেশনায় এসব গাড়ি আটক করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীর জানান, সরকারি নির্দেশনা অমান্য করে মূল রাস্তায় এত গাড়ি কাদের ছত্রছায়ায় চলে তা খুঁজে বের করার এবং জনসাধারণের মাঝে তাদের মুখোশ উন্মোচন করার সময় এসেছে। তিনি উল্লেখ করেন পূর্বেই সকল ধরনের চালক ও হেলপারদের খাবার সহায়তা প্রদান করা হয়েছে। এতে গাড়ি রাস্তায় বের করার প্রশ্নই উঠে না। কিন্তু রহস্যজনক কারণে চালকেরা কেন গাড়ি নিয়ে রাস্তায় বের হচ্ছে তা খতিয়ে দেখা হচ্ছে।
তিনি আরো যোগ করেন, ঘরে থাকুন, নিরাপদ থাকুন। ঘরে থাকুন, সুস্থ থাকুন। দয়া করে আমাদের সকলের চেষ্টা বিফলে যেতে দিবেননা। বার বার এমন অাকুতি জানিয়ে আসছিলেন জিয়াউল হক মীর।

কুতুবদিয়াকে করোনা মুক্ত রাখতে রাতদিন কঠোর পরিশ্রম করে যাচ্ছে কুতুবদিয়া উপজেলা প্রশাসন। ত্রান কার্যক্রম, সামাজিক দূরত্ব নিশ্চিতসহ ভয়ংকরী করোনা রুখতে সমগ্র উপকুলে রাতভর পাহারা দিচ্ছে ইউএনওর নির্দেশনায় থানা পুলিশ। মাঠে কাজ করছে আরো ৪০ জন আনসার সদস্য ও ১৩০ জন স্বেচ্ছাসেবক। এরই মধ্যে নারায়নগঞ্জ থেকে লবন আনলোড করে গোপনে কুতুবদিয়া ফিরে আসা বেশ কয়েকটি নৌকার মাঝি মাল্লাদের রাত ভর পাহারা দিয়ে ৪৫ জনকে কয়েকদিনে প্রাতিষ্ঠানিক কোয়ার্ন্টিনে পাঠিয়েছেন। এছাড়াও নারায়ণগঞ্জ থেকে তাবলীগ ফেরত ৫ জনকে চিহ্নিত করে তাদেরও কোয়ারেন্টানে পাঠানোর ব্যবস্থা করেছে ইউএনও। পুরো কক্সবাজারবাসী নারায়ণগঞ্জ নিয়ে আতংকে থাকলেও কুতুবদিয়া উপজেলা প্রশাসনের অক্লান্ত পরিশ্রমে এখনো কুতুবদিয়ার জনগনকে নিরাপদে রেখেছেন।

তবে আশার কথা এই যে, জীপসহ অন্যান্য কিছু গাড়ি সরকারি নির্দেশনা মেনে রাস্তায় বের করছেনা। তাদেরকে ধন্যবাদ জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.