চকরিয়ার পূর্ববড়ভেওলায় বসতভীটার সীমানা বিরোধে ৪জনকে কুপিয়ে জখম

চকরিয়া প্রতিনিধি:
চকরিয়া উপজেলার পূর্ববড়ভেওলা ইউনিয়নে বসতভীটার জমির সীমানা বিরোধে একটি গাছ কাটাকে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটেছে। হামলায় একই পরিবারের ৪জনকে কুপিয়ে গুরুতর জখম করা হয়েছে। ইউনিয়নের ২নং ওয়ার্ডের সিকদারপাড়া গ্রামে ১৫ এপ্রিল বিকাল সাড়ে ৫টার দিকে ঘটেছে এ ঘটনা।এনিয়ে এলাকায় ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।
অভিযোগে জানাগেছে, পূর্ববড়ভেওলা সিকদারপাড়া গ্রামে বসতভীটার সীমানা নিয়ে আইয়ুব আলী গংয়ের সাথে কবির আহমদ-বশির আহমদ গংয়ের মধ্যে বিরোধ চলে আসছিলো। ঘটনারদিন আইয়ুব আলী গংয়ের বসতভীটার একটি গাছ কাটার সময় বাধা সৃষ্টিসহ পূর্বপরিকল্পিত হামলা চালায় কবির আহমদ-বশির আহমদ গংয়ের লাঠিয়াল বাহিনী। এক পর্যায়ে দেশীয় তৈরী ধারালো অস্ত্র-শস্ত্র সহকারে কবির আহমদের পুত্র জমির উদ্দিন, এমরান, মৃত সোলাইমানের পুত্র কবির আহমদ, তার স্ত্রী নিলুফা বেগম, শিব্বির আহমদের পুত্র শাকের উল্লাহ ও মিজানুর রহমান, বশির আহমদের পুত্র শওকত, মেয়ে রোমানা বেগম ও মৃত সোলাইমানের মেয়ে আছিয়া বেগমসহ ভাড়াটিয়া লোকজন নিয়ে উক্ত হামলা চালানো হয়েছে। হামলায় গুরুতর আহত হয়েছেন আইয়ুব আলী সওদাগরের পুত্র মোঃ রাশেদুল ইসলাম (৩৪), শাহেদুল ইসলাম (৩২), ওয়াহিদুল আলম (২৩) ও তানজীমুল ইসলাম (১৬)। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা সকলেই উচ্চ শিক্ষিত ও ঝগড়া বিমূখ পরিবারের সন্তান। এঘটনা নিয়ে এলাকা জুড়ে ক্ষোভ দেখা দিয়েছে। ভূক্তভোগি পরিবার মামলার প্রস্তুতি নিয়েছেন বলে জানান।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হাবিবুর রহমান জানান, ঘটনার বিষয়ে মৌখিকভাবে শুনেছি। এখনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি।অভিযোগ পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.