সমস্যা আমার আপনার সবার, স্বল্পতে সন্তুষ্ট থাকুন নিজে বাঁচুন, অপরকে বাঁচান

সমস্যা আমার আপনার সবার, স্বল্পতে সন্তুষ্ট থাকুন
নিজে বাঁচুন, অপরকে বাঁচান

 

করোনার বর্তমান সংকট ও করোনা পরবর্তী জীবন খুবই কঠিন হতে পারে। বিশেষ করে যাদের অর্থনৈতিক অবস্থা দূর্বল। এমনকি অনেক স্বচ্ছল মানুষেরও অর্থনৈতিক অবসথা খুবই কঠিন হতে পারে। যাদের হাতে টাকা আছে অতিরিক্ত খরচ করবেন না। অপচয় করবেন না। যতটুকু না খেলে বাঁচা যায়না, ততটুকু খান। জরুরী খরচের জন্য নগদ টাকা হাতে রাখুন। মোবাইল বিকাশ একাউন্টে কিছু টাকা রাখুন। জরুরী প্রয়োজনে কাজে লাগবে। কারো কাছ থেকে অতিরিক্ত কোন কিছু পাওয়ার অাশা করবেন না।
নিজের যা অাছে তাতে সন্তুষ্ট থাকুন।
বিশেষ প্রয়োজনে ৩৩৩/ ৯৯৯ সরকারী হেল্প নাম্বারে যোগাযোগ করবেন।
সামান্য ত্রাণ নিতে গিয়ে নিজে এবং পরিবারের জন্য ধবংস ডেকে অানবেন না। অতি প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে যাবেন না। বিশেষ করে রাতে ঘর থেকে অতি প্রয়োজন ছাড়া বের হবেন না।

মনে রাখবেন এ সংকট অাপনার যেমন অাপনার অাশেপাশের সবার, পুরো দেশ তথা বিশ্বের। সুতারাং সমস্যা সবার কেউ কারো জন্য এগিয়ে এসে কিছু করবে সে অাশা বেশি করবেন না। নিজের যা অাছে তা দিয়ে অন্তত কিছু দিন অামরা সবাই ঘরে থাকি। নিজে বাঁচুন। অপরকে বাঁচান। ঘরে থাকুন, নিরাপদে থাকুন।

আপনার পাশের লোকদের খবর রাখুন। দুনিয়া ও আখিরাত উভয় সফল হবে। কারণ দান করার এটাই যথার্থ সময়। বেঁচে থাকলে দানের জন্য হয়তো এই সুযোগ আর নাও পেতে পারেন।

এ.কে.এম রিদওয়ানুল করিম
সভাপতি
জুভেনাইল ভয়েস ক্লাব, কেন্দ্রীয় কমিটি
চেয়ারম্যান coxstv.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.