চকরিয়ায় প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ ৬ শিক্ষার্থীর বিরুদ্ধে গুজব ছড়িয়ে মর্যাদা হানির অভিযোগ

জহিরুল আলম সাগর,চকরিয়া
চকরিয়া পৌর এলাকায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক মেধাবী ছাত্রসহ ৬শিক্ষার্থীর বিরুদ্ধে মিথ্যা গুজব ছড়িয়ে সামাজিক সংকীর্নতার পরিচয় দিয়েছেন এলাকার কতিপয় কুচক্রি মহল।
অভিযোগ সূত্রে জানাগেছে; চকরিয়া পৌরসভার ৫নং ওয়ার্ডের কাহারিয়াঘোনা এলাকার আলহাজ্ব আব্দুছ সবুরের পুত্র বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র মোহাম্মদ ফাহিম, ৩ কন্যা যথাক্রমে ইডেন ওমেন কলেজ পড়ুয়া ছাত্রী তাহিয়া খানম, মলাইকা আরশি ও মলাইকা কুরশি এবং একই এলাকার আলহাজ্ব মাসুক আহমদের কন্যা ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রী সাইফা মুনতাহা এবং নুরুন্নবী সিকদারের কন্যা ইডেন ওমেন কলেজের ছাত্রী তাছমিন জান্নাত কলেজ/ বিশ্ববিদ্যালয় সরকারের সাধারণ ছুটির আওতায় বন্ধ ঘোষনার পর তারা নিজ গ্রামে চলে আসার প্রস্তুতি ছিল।অন্যদিকে মানুষকে নিরাপদে করোনা ভাইরাসের জীবানুমুক্ত রাখার তাগিদে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা ক্রমান্বয়ে লকডাউন করে দিয়ে দেশের মানুষকে সামাজিক দূরত্ব বজায় রেখে জরুরী প্রয়োজন ছাড়া বাহির না হয়ে বাড়ীতে থাকার জন্য সরকারের আদেশ জারি করা হয়েছে। যার কারনে প্রায় মানুষ বাড়ীতে অবস্থান করছে।
এমতাবস্থায় শিক্ষার্থী ও তাদের স্বজনদের মুঠোফোনে জানাগেছে; একটি কু-চক্রীমহল তাদের পারিবারিক পূর্বশত্রুতার জের ধরে শিক্ষার্থীরা সম্প্রতি বাড়ীতে আসার সুযোগকে কাজে লাগিয়ে মানহানি ও হয়রানী করার লক্ষ্যে প্রশাসন ও মিডিয়াকে মিথ্যা তথ্য দিয়ে, যথা করোনায় আক্রান্ত হয়ে এ্যাম্বুলেন্স যোগে বাড়ীতে ফিরেছে মর্মে মিথ্যা গুজব ছড়াচ্ছে। অথচ ৫টি গাড়ি বদল করে চকরিয়াস্থ বাড়ীতে পৌছেছে ওই শিক্ষার্থীরা।স্বজনেরা প্রশাসনকে সরজমিনে যাছাই করে করোনা-ভাইরাস নিয়ে মিথ্যা গুজব ছড়ানো দুষ্কৃতকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য দাবী জানান শিক্ষার্থীর স্বজনেরা। তারা আরো জানান, উল্লেখিত শিক্ষার্থীদের পারিবারিক, সামাজিক কোন জরুরী কাজ না থাকায় তারা বাড়ীতে থাকেন, সামাজিক দূরত্ব বজায় রাখেন, সরকারী আদেশ এর আলোকে নিজেদের সামাজিক দূরত্ব বজায় রেখে জীবানুমুক্ত থাকতে সচেতন হয়ে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। একই বক্তব্য দিয়েছেন শিক্ষার্থী অভিভাবক ও কক্সবাজার জেলা পরিষদের নারী সদস্য রেহেনা খানম রাহুসহ অন্যান্য অভিভাবকরা। তারা শিক্ষার্থী সন্তানরা শতভাগ সুস্থ রয়েছেন নিশ্চিত করে চ্যালেঞ্জ ছুড়ে দেন এবং সংশ্লিষ্ট প্রশাসনসহ প্রিয় এলাকাবাসীকে বিভ্রান্ত না হওয়ার জন্য আহবান জানান। তারা এরপরও প্রশাসনিক যাবতীয় বিধি নিষেধ মেনে চলছেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.