টাকা নয় মানুষের ভালবাসার পূঁজারী-কাউন্সিলর জিয়াবুল

 

মোঃ নাজমুল সাঈদ সোহেল :

চলমান করোনা ভাইরাস সংক্রমণে কর্মহীন হয়ে পড়া ইমাম মোয়জ্জিনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী সহায়তা প্রদান অব্যাহত রেখেছেন কাউন্সিলর জিয়াবুল হক।

বিশ্বায়নে যখন চলমান করোনা সংক্রমণে স্থব্ধ স্বস্থিহীন মানুষ অসহায়ত্বের করুণ দিনাতিপাত করছেন। ঠিক তখনি অসহায় মানুষের প্রতি মানবতার হাত বাড়িয়ে সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত রাতের আঁধারে মধ্যবিত্ত পরিবারের সুখ দুঃখের খবরা খবর নিয়ে মহল্লায় অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন মানবতার কান্ডারী ও আগামীর পৌরকর্ণধর জিয়াবুল হক ।
১২ এপ্রিল রবিবার নিজ গৃহ ও পৌরশহরের বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণের ১৭তম দিনে চলমান করোনা ভাইরাস সংক্রমণে কর্মহীন হয়ে পড়া ১০০জন সিএনজি ও টমটম চালকের হাতে সাত কেজি চাউল তুলে দেন। তাছাড়া চকরিয়া পৌরসভার ২০ টি মসজিদের ইমাম- মোয়জ্জিন প্রত্যেকে ১০ কেজি চাউল, ২কেজি আটা, ২ কেজি পেঁয়াজ, ১কেজি ডাল ও ১টি সাবান উপহার হিসেবে পৌঁছে দেন।এছাড়াও ছাত্রলীগ ও যবলীগের কর্মীসহ ৭০০ মানুষের মাঝে খাদ্য সামগ্রী সহায়তা প্রদান করেন মানুষের ভালবাসার পূজারি জিয়াবুল হক।

ত্রাণ সহায়তা প্রসংঙ্গে আলহাজ্ব জিয়াবুল হক বলেন, আমি টাকার চেয়েও মানুষের ভালবাসার পূজারি। কেউ যদি এসে বলে ভাই আমার ঘরে খাবার নেই বা এই সমস্যা। তখন আর নিজেকে স্থিতিশীল রাখতে পারি না। হাতে টাকা না থাকলে যেকোন উপায়ে তাদের চাহিদা পুরণ করেই আমার স্বস্থি মিলে। গত ২৬শে মার্চ থেকে আজ পর্যন্ত নিজস্ব তহবিল থেকে চকরিয়া পৌরসভা এবং উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ ও মৌলানা মশায়েকসহ ১০ হাজার ৭০০মানুষের মাঝে নিজস্ব কর্মী ও নিজেই অসহায় পরিবার খুঁজে বের করে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি।ইনশাআল্লাহ্ সমাজের সকল শ্রেণীর মানুষ যাতে আমার সেবা থেকে বঞ্চিত না সেই লক্ষমাত্রা নিয়ে পাশে থাকার চেষ্টা করছি এবং শেষ রক্তবিন্দু পর্যন্ত সাধ্যমত চেষ্টা অব্যাহত থাকবে। তাই সবার কাছে আমি ও আমার পরিবারের জন্য দোয়া কামনা করছি।
এদিকে ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা বলেন, আওয়ামিলীগ সরকার দীর্ঘসময় ক্ষমতা থাকায় অনেক নেতা টাকার পাহাড় বানিয়েছেন।বলতে গেলে অনেকে আংগুল ফুলে কলাগাছ হয়েছেন। কিন্তু এই ক্রান্তিলগ্নে অদ্যবধি একমাত্র জিয়াবুল ভাই ছাড়া কোন কর্মীর খোঁজ খবর নেয় নি। মানব সেবায় অবিরাম ছুটে চলার একনাম কাউন্সিলর জিয়াবুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.