একজন মানবিক কাউন্সিলর জিয়াবুল হক!

 

এ.কে.এম রিদওয়ানুল করিম ঃ

করোনার প্রাদুর্ভাবে আজ পুরো বিশ্ব স্তব্ধ! একদিকে করোনার মহা সংকটে মানুষ যেমন থমকে গেছে অন্যদিকে অসহায় জীবন যাপন করছে নিম্ন-মধ্যবিত্ত পরিবারগুলো। সরকার যে খাদ্যসামগ্রী ইতোমধ্যে সাধারণ মানুষের জন্য বিতরণ করছে তা এখনো পর্যাপ্ত নয়। এতে করে কিছু কিছু অসহায় পরিবার এখনো দুঃসহ জীবনন অতিবাহিত করছে।

তবে সম্প্রতি এইসব পরিবারের পাশে দাঁড়িয়েছে চকরিয়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জিয়াবুল হক। চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের মধ্যে ৮টি ওয়ার্ডের প্রত্যেকটিতে ১০০০ পরিবার করে এবং নিজের ৬ নম্বর ওয়ার্ডের ২০০০ পরিবারসহ সর্বমোট ১০ হাজার পরিবারে খাদ্যসামগ্রী ইতোমধ্যে তিনি পৌঁছে দিয়েছেন।

তাঁর এমন মহানুভবতা দেখে সকল স্তরের মানুষ বেশ প্রশংসা করছে। জানা গেছে, তিনি শুধু একটি নির্দিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর হওয়ার পরও চকরিয়ার সর্বত্র সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। এমন মহানুভবতা বিরল বলেলে ইতোমধ্যে সচেতন মহল মন্তব্য করেছেন।

এ সম্পর্কে তরুণ লেখক এবং চিন্তক তানভীর মোর্শেদ তামীম কক্সটিভির এক প্রতিবেদককে বলেন, জাতি আজ মহা সংকটে। এ সংকট মোকাবেলা করা সরকারের পক্ষে একা সম্ভব নয়। তাই সকল স্তরের মানুষকে জাতির এই দূর্যোগময় সময়ে এগিয়ে আসতে হবে, বিশেষ করে স্থানীয় জনপ্রতিনিধিদের যথাযথ ভূমিকা রাখতে হবে। ইতোমধ্যে অনেক জনপ্রতিনিধি এগিয়ে এসেছে, এদের সকলকে অশেষ ধন্যবাদ। আশা রাখছি সাধারণ মানুষ এই উপকারের কথা সহজে ভুলবে না এবং সঠিক সময়ে এর সঠিক বিচার করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.