কুতুবদিয়ায় আবুল কাসেম মাতবর ফাউন্ডেশনের উদ্যোগে ১২শত পরিবারে নগদ টাকাসহ ব্যাপক ত্রাণ সহায়তা

এ.কে.এম রিদওয়ানুল করিম : কুতুবদিয়া উপজেলার ঐতিহ্যবাহী স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন মরহুম আলহাজ্ব আবুল কাশেম মাতবর ফাউন্ডেশনের উদ্যোগে কুতুবদিয়ার ৬টি ইউনিয়নের প্রতিটিতে ২ শত করে মোট ১২ শত পরবারে নগদ টাকাসহ ব্যাপক পরিসরে ত্রাণ কার্যক্রম চালানো হয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে সারাদেশে ন্যায় লকডাউনের কারনে নিম্ন আয়ের শ্রমজীবি মানুষ কর্মহীন হয়ে পড়ে। কর্মহীন হয়ে পড়া এসব মানুষের মাঝে ১১ ও ১২ এপ্রিল সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের উত্তরণ হাই স্কুলের মাঠে, দক্ষিণ ধূরুং ইউনিয়নের ধূরুং হাই স্কুলের মাঠে, লেমশীখালী ইউনিয়ন পরিষদের মাঠে কৈয়ারবিল ইউনিয়ন, আকবর বলী পাড়া, আলী আকবর ডেইল , উত্তর ধূরুং, দক্ষিণ ধূরুং ইউনিয়নে ঐতিহ্যবাহী পরিবার নজর আলী মাতবর বাড়ির মরহুম আলহাজ্ব আবুল কাসেম মাতবর স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে ত্রাণ বিতরণ করেন। এ সময় ১২শত জন কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণের প্রতিটি প্যাকেটে ছিল চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ ও লবণ। এছাড়াও কর্মহীন হতদরিদ্র লোকজনের মাঝে নগদ প্রায় ২০ হাজার টাকা বিতরণ করা হয়। বিতরণ কালে উপস্থিত ছিলেন কুতুবদিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ জিয়াউল হক মীর, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হেলাল চৌধুরী, ফাউন্ডেশনের চেয়ারম্যান ও কুতুবদিয়া উপজেলা আ’লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ও কৈয়ারবিল ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক সাবেক চেয়ারম্যান আজমগীর মাতবর, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আরিফ মোশাররফ, প্রচার সম্পাদক মোঃ শাহজাহান শিকদার, শ্রম বিষয়ক সম্পাদক মিজবাহ উদ্দীন ইকু, উপজেলা আওয়ামীলীগে সদস্য এ,টি,এম শাহা আলম কুতুবী, আজম সিকদার, আবুল কালাম, উত্তর ধূরুং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক শফিউল মোরশেদ, দক্ষিণ ধূরুং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোতাহের কোম্পানি, লেমশীখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রফিক সিকদার,বিভিন্ন ওয়ার্ড় আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদক, সাংবাদিকবৃন্দ।
এ ব্যাপারে ফাউন্ডেশনের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে লক ডাউনে কর্মহীন

অসহায় মানুষের পরিবারের মাঝে মরহুম আলহাজ্ব আবুল কাসেম মাতবর স্মৃতি ফাউন্ডেশনের পক্ষ থেকে ২ দিন ব্যাপী ত্রাণ ও নগদ টাকা বিতরণ করা হয়। ব্যক্তিগত অর্থায়নে ফাউন্ডেশনের পক্ষ থেকে এসব বিতরণ করা হয়। যে কোন দূর্যোগকালে এ ফাউন্ডেশন অসহায় মানুষের পাশে দাঁড়ান। এরই ধারাবাহিকতায় এবার

মহামারী করোনা দূর্যোগেও ব্যাপক ত্রাণ নিয়ে আমরা অসহায়ের পাশে দাঁড়িয়েছি।

তিনি আরো বলেন হতদরিদ্র পরিবারের লোকজনের মাঝে ত্রাণ দেয়ার পাশাপাশি খরচের জন্য নগদ ২০ হাজার টাকা তাদের হাতে তুলে দিয়েছি। তিনি  ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান। তিনি ১৩ এপ্রিল কুতুবদিয়ার অসহায় কর্মহীন গাড়ী শ্রমিকদের মাঝে ত্রাণ সহায়হা দেয়া হবে বলে এ প্রতিনিধিকে জানিয়েছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.