চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত

কক্স টিভি : শুক্রবার (৩রা এপ্রিল) চট্টগ্রাম মহানগরে এই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ১জন রোগী শনাক্ত হয়েছেন। ঐ রোগীর বয়স ৬২ বছর চট্টগ্রামের সিভিল সার্জন এই তথ্য নিশ্চিত করেছেন।

ওই ব্যক্তি করোনা ভাইরাসের লক্ষণ নিয়ে ভর্তি হন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে। পরে তার রক্তের নমুনা চট্টগ্রামের ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) পাঠানোর পর ওই রোগীর করোনা রিপোর্ট ‘পজিটিভ’ আসে।

করোনাভাইরাসে আক্রান্ত ওই বৃদ্ধ চট্টগ্রামের দামপাড়া এলাকায় বসবাস করছিলেন। তিনি ব্যবসায়ী হলেও, বর্তমানে অবসর জীবন যাপন করছিলেন। তিনি বর্তমানে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

এ প্রসঙ্গে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ‘উনার কোন বিদেশ ফেরত হিস্ট্রি নাই এবং বিদেশ ফেরত কারো সংস্পর্শেও যান নাই।এমনকি বাসার বাইরেও যান নাই। উনি শ্বাসকষ্টের পুরাতন রোগী। পাশাপাশি প্রেসার ও ডায়াবেটিসের সমস্যা ছিল। গতকাল শ্বাসকষ্ট বেশি হওয়ায় জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। স্যাম্পল পাঠানোর পর আজকে পরীক্ষা করার পর করোনা পজিটিভ আসে। তবে এখন তিনি আগের চেয়েও ভালো আছেন। তবে আমাদের ঢাকা থেকে একটা টিম আসবে, তখন এ নিয়ে আরো তদন্ত করবে।’

জানা গেছে, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হওয়ার আগে এই রোগী একাধিক চিকিৎসকেরও শরণাপন্ন হয়েছিলেন। বর্তমানে ওই চিকিৎসকদের খোঁজ নিচ্ছেন সিভিল সার্জন কার্যালয়ের কর্মীরা।

গত বৃহস্পতিবার পর্যন্ত চট্টগ্রাম থেকে ৫৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। সকলের করোনা নেগেটিভ এসেছে বলে জানিয়েছিলেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.