চকরিয়ায় করোনা প্রতিরোধকল্পে ঘরের বাইরে যত্রতত্র ঘোরাফেরা নিয়ে সেনা,পুলিশ,আনসারসহ উপজেলা প্রশাসনের অভিযান,জরিমানা আদায়।

চকরিয়ায় করোনা প্রতিরোধকল্পে ঘরের বাইরে যত্রতত্র ঘোরাফেরা নিয়ে সেনা,পুলিশ,আনসারসহ উপজেলা প্রশাসনের অভিযান,জরিমানা আদায়।

মোঃ নাজমুল সাঈদ সোহেল,চকরিয়া:

কক্সবাজারের চকরিয়া উপজেলায় ১৮ইউনিয়ন ও পৌরসভায়  সরকারের নির্দেশনা মোতাবেক করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধকল্পে সারা দেশের ন্যায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছে উপজেলা প্রশাসন। এরই আলোকে মাঠ পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সার্বিক তত্বাবধানে  বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা একযোগে কাজ করছে। বৃহস্পতিবার (২এপ্রিল) দুপুর থেকে বিকাল পর্যন্ত মহাসড়ক ও অাভ্যন্তরীণ সড়কে ও উপজেলার  বিভিন্ন ইউনিয়নের সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তানভীর হোসেন নেতৃত্বে অভিযান চালানো হয়। এসময় ভ্রাম্যমান আদালত নির্বাহী ম্যাজিস্ট্রেট করোনা ভাইরাস সংক্রমণে সরকারের নির্দেশনা অমান্য করার দায়ে বিভিন্ন অপরাধে ৩০হাজার ৪৫০টাকা জরিমানা আদায় করেন।

উপজেলা প্রশাসনসূত্রে জানাগেছে, বৃহস্পতিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত চট্রগ্রাম – কক্সবাজার মহাসড়ক ও অাভ্যন্তরীণ সড়কে ও উপজেলার বিভিন্ন ইউনিয়নের যৌথবাহিনীকে সাথে নিয়ে বিভিন্ন পাড়া-মহল্লায়, হাট-বাজার এলাকায় জনসচেতনতা বৃদ্ধি ও নিত্যপণ্যের বাজার মনিটরিং কার্যক্রম এবং জনসমাগম না করার জন্য শহরে-গ্রামীণ জনপদের মানুষজনকে সামাজিক বিচ্ছিন্নতায় উদ্বুদ্ধকরণ করা হয়। এ সময় করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সরকারের নির্দেশ না মেনে প্রয়োজন ছাড়া বাহিরে অহেতুক ঘোরাফেরা করা, সংক্রামক রোগের বিস্তার রোধে সচেতন না হওয়া, সামাজিক দূরুত্ব বজায় না রাখা, নিয়মের বাইরে দোকান খোলা রাখাসহ বেশ কিছু অনিয়মের কারণে সেনা বাহিনী নিয়ে অভিযান চালায় উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তানভীর হোসেন।  অভিযানের সময় উপস্থিত ছিলেন, সেনাবাহিনীর অফিসারবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মো: জয়নাল আবেদীন, চকরিয়া থানার এএসআই খায়রুলসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো: তানভীর হোসেন বলেন, করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সরকারের নির্দেশ না মেনে চলার দায়ে ও নানা অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে ৩০ হাজার ৪শত পঞ্চাশ টাকা জরিমানা আদায় করা হয়েছে। চট্টগ্রাম কক্সবাজার মহাসড়ক ও অাভ্যন্তরীণ সড়কের বিভিন্ন স্টেশন ও বাজার এলাকায়  জনসচেতনতা বৃদ্ধি, নিত্যপণ্যের বাজার মনিটরিং কার্যক্রম এবং দোকানপাঠ, বাজার ও খেলার মাঠে জনসমাগম না করার জন্য প্রশাসনের পক্ষথেকে সব শ্রেণী পেশার মানুষজনকে উদ্বুদ্ধকরণ করা হয়। তাছাড়া প্রয়োজন ছাড়া সকলকে ঘরের বাইরে বের না হতে বলা হয় এবং মাঠে ছেলেদের একসাথে খেলাদুলা না করতে  বারণ করা হয়েছে বলে জানান তিনি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.