চকরিয়ায় জুভেনাইল ভয়েস ক্লাবের ত্রাণ সহায়তা

চকরিয়ায় জুভেনাইল ভয়েস ক্লাবের ত্রাণ সহায়তা

সাঈদী অাকবর ফয়সাল ঃ

করোনা ভাইরাসের কারণে ঘর বন্ধি শ্রমজীবী মানুষ। এতে কর্মহীন হয়ে পড়েছেন তারা। রিকশা, টমটম চালকসহ দিনমজুর শ্রেণীর মানুষেরা দূর্ভোগে পড়েছেন। তাদের পরবারের সদস্যরা যাতে অনাহারে না থাকেন সে জন্য জুভেনাইল ভয়েস ক্লাব (জেভিসি) কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ব্যাপক পরিসরে ত্রাণ কার্যক্রম চালানো হয়েছে।

কক্সবাজারের পর এবার ৩য় ধাপে চকরিয়া উপজেলা শাখার অস্বচ্ছল ক্লাব সদস্য ও অসহায় অনাহারী পরিবারের মাঝে এই ত্রাণ সহায়তা তুলে দেয়া হয়। প্রতি প্যাকেটে দেয়া হয় চাল, ডাল, অালু, পিয়াজ, তেল, সাবান ইত্যাদি নিত্য প্রয়োজনীয় সামগ্রী । পরিবারগুলো বেশ খুশি মনে এসব ত্রাণ গ্রহণ করেন।
জেলার ঐতিহ্যবাহী শিক্ষা ও সমাজসেবামূলক অরাজনৈতিক কেন্দ্রীয় যুব সংগঠন (গভঃ রেজি ০০২২/২০১৯) জুভেনাইল ভয়েস ক্লাবের সামর্থ্যবান সদস্য, দাতা সদস্য এবং সমর্থকদের সহযোগিতা নিয়ে একটি দরিদ্র কল্যাণ ত্রাণ তহবিল গঠন করা হয়। এ তহবিল থেকে ক্লাবের পক্ষ গত ৩০ ও ৩১ মার্চ /২০খ্রিঃ তারিখ বিকাল ৩ টায় লিংক রোডস্থ প্রধান কার্যালয় থেকে প্রথম ও ২য় ধাপে মোট ১৪০ পরিবারের প্রতি পরিবারের জন্য খাবার চাউল , ডাল , সয়াবিন তেল , অালু, পিয়াজ ইত্যাদি খাবার অসহায় গরীব মানুষের জন্য বিতরণ করা হয়েছিল।
অাজ ২ এপ্রিল ক্লাবের উদ্যোগে ৩য় ধাপে চকরিয়া উপজেলায় ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন ক্লাবের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক তৌহিদুল অানোয়ার, ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক সাঈদী অাকবর ফয়সাল ক্লাবের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য কামরুল ইসলাম ফাহিম, চকরিয়া শাখার মামুন, সাহেদ প্রমুখ। নেতৃবৃন্দরা নিরাপত্তা বজায় রেখে খাবার সামগ্রী ক্লাব কতৃক বাছাইকৃত সদস্য ও অসহায় মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে পৌছে দেন।
ক্লাবের সাধারণ সম্পাদক তৌহিদুল অানোয়ার বলেন, কাউকে খুশি কিংবা লোক দেখানোর জন্য অামরা মানুষকে সাহায্য করছি না। অামরা মূলত মহান অাল্লাহর সন্তুষ্টি এবং মানুষের দূর্যোগ মোকাবেলার জন্য দায়িত্ববোধ থেকে এসব বিতরণ করছি। ক্লাবটি প্রতিষ্ঠালগ্ন থেকে শিক্ষা ও সমাজ সেবামূলক অনেকগুলো কার্যক্রম পরিচালনার মাধ্যমে যেকোন দূর্যোগ মোকাবেলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে সরকারের পাশাপাশি মানবকল্যানে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে অাসছে । এরই ধারাবাহিকতায় অন্যান্য বারের ন্যায় এবারও বৈশ্বিক ও জাতীয় দূর্যোগ করোনা সংকট মোকাবেলায় প্রথম ধাপে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছি । এর অাগেও সচেতনমূলক লিফলেট, সেনিটাইজার, সাবান, মাস্ক বিতরণ করা হয়েছিল বলে জানান তিনি। সদস্য কামরুল হাসান ফাহিম বলেন, কেন্দ্রীয় নির্দেশনার অালোকে অামরা অসহায়ের মাঝে ত্রাণ সামগ্রী তুলে দিতে পারায় অাল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করছি। তিনি স্বেচ্ছায় সমাজের বিত্তবান, দানশীল ব্যক্তিদের ক্লাবের এমন মানবসেবামূলক কর্মকান্ডের সাথে শরিক হয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.