বিত্তবানদের এগিয়ে অাসার অাহবান কক্সবাজারের অস্বচ্ছল সংবাদ কর্মীরা পাচ্ছে জেভিসির ত্রাণ উপহার,

বিত্তবানদের এগিয়ে অাসার অাহবান

কক্সবাজারের অস্বচ্ছল সংবাদ কর্মীরা পাচ্ছে জেভিসির ত্রাণ উপহার,

 

নিজস্ব প্রতিনিধিঃ 

করোনা ভাইরাসের কারণে মানবেতর জীবন অতিবাহিত সংবাদকর্মীদের উপহার সরূপ ত্রাণ দেয়ার ঘোষণা দিয়েছেন কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী শিক্ষা ও সমাজসেবামূলক স্বেচ্ছাসেবী সংগঠন (গভঃ রেজিঃ ২২০০/২০১৯) জুভেনাইল ভয়েস ক্লাব (জেভিসি)।

জুভেনাইল ভয়েস ক্লাবের কেন্দ্রীয় কমিটির সভাপতি এ.কে.এম রিদওয়ানুল করিম ক্লাবের পক্ষ থেকে এমন ঘোষণা দিয়েছেন।
তিনি বলেন, বর্তমান সময়ে করোনা ভাইরাসের কারনে অনেক সাংবাদিকের মানবেতর জীবন কাটাতে হচ্ছে। কারণ অনেক সাংবাদিক পত্রিকা অফিস থেকে বেতন/ভাতা পায়না। বর্তমানে সমগ্র পৃথিবী জুড়ে করোনা ভাইরাস আতঙ্কে অনেক সাংবাদিক পেশাগত দায়িত্ব পালনে ঘর থেকে বের হতে সাহস পাচ্ছে না। জরুরী প্রয়োজন ছাড়া কেউ বাহিরে চলাফেরা করছে না। অনেকে এমন পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছেন। বর্তমান সময়ে পরিবার পরিজন নিয়ে বসবাস করতে গেলে কতটা যে হিমশিম খেতে হয়,একমাত্র ভুক্তভোগী ছাড়া আর কেউ বুঝতে পারবে না। অনেক সাংবাদিক আছে যারা মান-সম্মানের ভয়ে কারো কাছে সাহায্য চাইতেও পারছেনা। সেই সাথে করোনা ভাইরাস প্রতিরোধে সরকার কতৃক নির্দেশনা মানতে গিয়ে অনেকে নিজেকে বাসায় হোম কোয়ারেন্টাইনের মত আবদ্ধ করে অাছেন। অনেকের একমাত্র সাংবাদিকতা পেশাই হচ্ছে আয়ের উৎস। এ পেশা ছাড়া অন্য কোনো উপার্জনের রাস্তা নেই। তিনি অারো বলেন,
বর্তমান দুঃসময়ে অনেক সাংবাদিক আছেন যারা আর্থিক ভাবে অস্বচ্ছল, অসহায়, হত দরিদ্র, এতিম তাদের প্রতি কোন প্রভাবশালী বিত্তবানের পক্ষ থেকে সহযোগীতার ব্যবস্থা এখন পর্যন্ত চোখে পড়েনি। অন্য পেশার কর্মহীন অসহায় ব্যক্তিরা বিভিন্ন সহযোগিতা পেলেও সাংবাদিকরা মান সম্মানের ভয়ে কারো কাছে গিয়ে কোনভাবে সহযোগিতা গ্রহণ করছে না। এতে করে তারা নিরবে মানবেতর জীবন অতিবাহিত করছে। তাদের নিরবে যাতে অনাহারে কষ্ট পেতে না হয় তাই সাধ্যমত ক্লাবের দরিদ্র কল্যাণ ত্রাণ তহবিল থেকে উপহার সরূপ সাংবাদিকদের মাঝে ত্রান প্রদান করার উদ্যােগ গ্রহণ করা হয়েছে। এ ব্যাপারে গোপনে অস্বচ্ছল সংবাদ কর্মীদের তালিকা করা হচ্ছে। ক্লাবের এমন মহৎ কাজে বিত্তবানদের স্বেচ্ছায় এগিয়ে অাসারও অাহবান জানিয়েছেন তিনি।

যোগাযোগ ঃ
জুভেনাইল ভয়েস ক্লাব।
প্রধান কার্যালয় লিংক রোড, কক্সবাজার
সভাপতি ০১৯৮৪৭৯৭৮৪০, সাধারণ সম্পাদক ০১৮৩৫৪৪৮২৫২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.