চকরিয়ায় বিভিন্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে বঙ্গবন্ধু’র জন্মশত বার্ষিকী পালিত

আবদুল মজিদ,চকরিয়া:
চকরিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী তথা মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস-২০২০ মঙ্গলবার (১৭ মার্চ) পবিত্র খতমে কোরআন, বিশেষ দোয়া মাহফিল, আলোচনা সভা ও কেক কাটাসহ বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালন করা হয়েছে। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কারনে সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশনা অনুযায়ী উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ এবং অঙ্গ ও সহযোগি সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে সীমিত পরিসরে উক্ত মুজিবশত বর্ষের অনুষ্ঠান পালন করা হয়।
দিবসটি উপলক্ষে এদিন সকালে উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধু’র প্রতিকৃতিকে উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ আলহাজ্ব জাফর আলম। পরে উপজেলা পরিষদের হলরুম মোহনা মিলনায়তনে মুজিবশত বর্ষ ও জাতীয় শিশু দিবসের কেক কাটেন সাংসদ জাফর আলম। এ সময় চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মো. শিবলী নোমান, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধূরী, কক্সবাজারের সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো.মতিউল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি গিয়াস উদ্দিন চৌধূরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, এলজিইডি’র উপজেলা প্রকৌশলী কমল কান্তি পাল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুর রহমানসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।
এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী তথা মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস ২০২০ উপলক্ষে বর্ণিল সাজে ও আলোক সজ্জায় সাজানো হয়েছে সরকারি অফিসপাড়াগুলোকে। চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধূরীর সার্বিক তত্তাবধানে ৭৮ লাখ টাকা ব্যয়ে ৩০০শত নতুন সড়ক বাড়ির মাধ্যমে আলোকিত করা হয়েছে পৌর এলাকার প্রত্যন্ত এলাকার অলিগলি গুলোকে।
কক্সবাজার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমার নির্দেশনা অনুযায়ী চকরিয়া সড়ক বিভাগের উপ-সহকারি প্রকৌশলী আবু আহসান মো.আজিজুল মোস্তফার সার্বিক ব্যবস্থাপনায় বর্ণিল সাজে সাজানো হয়েছে সড়ক বিভাগের চকরিয়া উপবিভাগীয় কার্যালয় ও ডাকবাংলোকে। ফলে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের কাছে নজর কেড়েছে। এছাড়াও চকরিয়া থানা রাস্তার মাথার সিষ্টেম কমপ্লেক্স ৪র্থতলাস্থ নবনির্মিত দলীয় কার্যালয়ে ২শতাধিক ওলামায়ে কেরাম ও হাফেজদের নিয়ে খতমে কোরআন ও দোয়া মাহফিলের আয়োজন করেন এমপি জাফর আলম ও উপজেলা আওয়ামীলীগ। এরপূবে চকরিয়া বায়তুশ শরফ মসজিদে খতমে কোরআন ও দোয়া মাহফিল করেন পৌরসভা ও ওয়ার্ড আওয়ামীলীগ। এসময় এমপি জাফর আলম, মেয়র আলমগীর, পৌর আওয়ামীলীগ সভাপতি জাহেদুল ইসলাম লিটু,সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী ও ওয়ার্ড সভাপতি আহমদ রেজাসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.