কক্সবাজারে লবন চাষী সমাবেশে জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি এড. রবিউল এহেছান লিটনের নেতৃত্বে মিছিল সহকারে যোগদান

আবদুল মজিদ,চকরিয়া:
গত শুক্রবার দুপুরে পাবলিক লাইব্রেরি মাঠে লবনের ন্যায্য মূল্য নির্ধারণে জেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল লবণচাষী সমাবেশে বিশাল লবন চাষী সমাবেশে মিছিল সহকারে যোগদান করেছেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা আহবায়ক ও তরুন আইনজীবী এডভোকেট রবিউল এহেছান লিটনের নেতৃত্বে বিপুল সংখ্যক লবণচাষীরা।
উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেণ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি। তিনি প্রান্তিক লবণ চাষিদের বাঁচিয়ে রাখা সরকারের নৈতিক দায়িত্ব উল্লেখ করে বলেছেন, শুধু বড় ব্যবসায়ীদের স্বার্থ দেখলে হবে না, ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের বাঁচিয়ে রাখতে হবে। প্রয়োজনে চাষিদের ভর্তুকি দেওয়া হবে। ন্যায্য মূল নিশ্চিতে, প্রকৃত লবণ চাষিদের চিহ্নিত করে বিসিকের মাধ্যমে লবণ মজুদ করা হবে।
মন্ত্রী বলেন, চকরিয়ায় আমার লবণ চাষের জমি রয়েছে। আমিও লবণচাষী হিসেবে চাষীদের কষ্ট সম্পর্কে জানি। দীর্ঘদিন থেকে ঘোষণা হয়ে আসছে, লবণকে শিল্পপণ্য হিসেবে তালিকাভুক্তির। এবার সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন করে লবণের ন্যায্যমূল্য নিশ্চিতে উপযোগিতা যাচাই-বাছাইসহ কক্সবাজারের লবণ বোর্ড প্রতিষ্ঠা করা হবে। আমিও একজন লবণচাষী হিসেবে আপনাদের সঙ্গে আছি।
জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সিরাজুল মোস্তফার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংরক্ষিত আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিমসহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.