চকরিয়ায় কলেজ ছাত্রীকে ইভটিজিং দায়ে যুবকের ৬ মাসের কারাদন্ড

চকরিয়া অফিস:
কক্সবাজারের চকরিয়ায় কলেজ পড়ুয়া এক ছাত্রীকে যাওয়া-আসার পথে উত্যক্ত ও ইভটিজিং করার দায়ে মিনহাজ উদ্দিন (৩৭) নামের এক যুবককে ৬ মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার বিকালের দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হোসেন ইভটিজিংয়ের দায়ে এ সাজা দেন।
দন্ডিতপ্রাপ্ত যুবক মিনহাজ উদ্দিন উপজেলার কাকারা ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের শাহওমর নগর এলাকার মাস্টার সরওয়ার আলমের ছেলে। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের শাহওমর নগর এলাকার জনৈক আলা উদ্দিনের কলেজ পড়ুয়া মেয়েকে কলেজ থেকে যাওয়া-আসার পথে রাস্তায় অশ্লীল বাক্যবিনিময় করে উত্যক্ত করতো একই এলাকার মাস্টার সরওয়ার আলমের ছেলে মিনহাজ।
বুধবারও কলেজ পড়ুয়া ছাত্রীকে রাস্তায় উত্যক্ত ও ইভটিজিং করার অপরাধে ছাত্রীর বাবা বাদী হয়ে অভিযুক্ত যুবকের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে লিখিত অভিযোগ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান ইভটিজিংয়ের বিষয়টি আমলে নিয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুর রহমানকে অবহিত করেন।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমানের নির্দেশে থানার উপপরিদর্শক (এস আই) তুষ্ট লাল বিশ্বাসের নেতৃত্বে সংঙ্গীয় পুলিশ নিয়ে অভিযান চালিয়ে অভিযুক্ত যুবককে তার এলাকা থেকে রাত ১১টার দিকে আটক করে। পুলিশ ইভটিজিংয়ের দায়ে আটক যুবক মিনহাজ উদ্দিনকে বৃহস্পতিবার বিকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হোসেনের কার্যালয়ে নিয়ে যায়।
এ সময় সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক যুবক মিনহাজকে উত্যক্ত ও ইভটিজিং করার দায়ে সংশ্লিষ্ট ধারায় ৬ মাসের কারাদন্ড দেয় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হোসেন।
এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, কাকারা ইউনিয়নে কলেজ পড়ুয়া এক ছাত্রীকে ইভটিজিং করার দায়ে মিনহাজ উদ্দিন নামের এক যুবককে আটক করেছে পুলিশ। পরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেনের কাছে আটক যুবককে নেয়া হলে তাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬ মাসের কারাদন্ড দেয়। ধৃত যুবককে সাজা পরোয়ানার পর জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.