নোটারী মূলে সাখাওয়াত-সামিয়ার বিয়ে সম্পন্ন দাম্পত্য জীবন সুখি হতে সকলের দোয়া কামনা

সাখাওয়াত হোসেন পিতা এম সরওয়ার আলম, মাতা মোমেনা সোলতানা, সাং দরবেশকাটা, পূর্বপাড়া, ডাকঘর-মকবুলাবাদ, উপজেলা-চকরিয়া, জেলা-কক্সবাজার, জন্ম তারিখ ০৫/০৩/১৯৯৯ইংরেজী, পেশা ব্যবসা, ধর্ম ইসলাম, জাতীয়তা-বাংলাদেশী, আইডি নং ৯১৫৫৮৮৭৮২২, ১ম পক্ষ/বর।
মিফতাহুল আলম সামিয়া, পিতা নিবারণ দাশ, মাতা পুস্প রাণী দাশ, সাং ডুমপাড়া, ইউনিয়ন- ডুলাহাজারা, উপজেলা-চকরিয়া, জেলা-কক্সবাজার, জন্ম তারিখ ১০/০১/২০০২ ইংরেজী, পেশা গৃহীনি, ধর্ম-ইসলাম, জাতীয়তা-বাংলাদেশী, ২য় পক্ষ/কনে।
আমরা উপরোক্ত প্রথম পক্ষ ও দ্বিতীয় পক্ষ এই মর্মে চুক্তিপত্র সম্পাদন করিতেছি যে,
১) আমরা পরস্পর প্রাপ্ত বয়স্ক পুরুষ ও মহিলা হই। নিজেদের ভাল-মন্দ বুঝার এবং যেকোন সিদ্ধান্ত গ্রহণের সক্ষমতা আমাদের আছে। আমাদের মধ্যে পরিচয় হওয়ার পর হইতে দীর্ঘদিন যাবৎ আমরা একে অপরকে ভালবাসিয়া আসিতেছিলাম। আমাদের মধ্যকার ভালবাসাকে পূর্ণাঙ্গ রূপ দেওয়ার নিমিত্তে আমরা বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার সিদ্ধান্ত নিয়াছি বিধায় আমরা উভয়ই পরস্পর ইসলামী শরীয়তের বিধান মতে ইজাব-কবুলের মাধ্যমে আক্দ পাঠান্তে বিবাহ বন্ধনে আবদ্ধ হইলাম। ২) আমরা আলাপ আলোচনার মাধ্যমে বিবাহের কারণের কণের দেন-মোহর মং ৫,০০০০০/- (পাঁচ লক্ষ) টাকা ধার্য করিলাম। তৎমধ্যে নগদ মোহরানা ৩,০০০০০/- (তিন লক্ষ) টাকা নগদ এবং ২,০০০০০/- (দুই লক্ষ) টাকা বাকি রহিল, যাহা কনে চাওয়া মাত্র স্বামী পরিশোধ করিতে বাধ্য থাকিবে। মাসিক যোগউপযোগি খোরাকী নির্ধারণ করতঃ নিকাহ ও তালাক রেজিস্ট্রারের মাধ্যমে রেজিঃ কাবিননামা সম্পাদন করিব মর্মে অত্র চুক্তিপত্রে আবদ্ধ হইলাম। ৩) আমি ১ম পক্ষ/বর সাখাওয়াত হোসেন অঙ্গীকার করিতেছি যে, আপনি ২য় পক্ষ/কনে আমার স্ত্রী মিফতাহুল আলম সামিয়াকে ইসলামী শরীয়ত মতে একজন আদর্শ স্ত্রীর মর্যাদা প্রদান সহ আপনার যাবতীয় ভরণ পোষণ ও নিয়মিত খোরপোষের ব্যয়ভার বহন কবির। আপনি আমার স্ত্রীকে কোন প্রকার শারীরিক ও মানষিক নির্যাতন করিব না এবং আপনার নিকট হইতে কোন প্রকার যৌতুক দাবী করিব না। যৌতুক দাবী করিলে আইনত দন্ডনীয় জইবে। ৪) আমি ২য় পক্ষ/কনে মিফতাহুল আলম সামিয়া অঙ্গীকার করিতেছি যে, আমি ইসলামী শরীয়তের বিধি বিধান মানিয়া চলিব এবং আপনি ১ম পক্ষ/বর; আমার স্বামী হিসেবে আপনার অনুগত থাকিয়া ইসলামী শরীয়তের বিধান মতে চলাফেরা করিব এবং দাম্পত্য জীবন অতিবাহিত করিব। আমাদের দাম্পত্য জীবনে কলহ কিংবা ভালবাসার মধ্যে অবনিত ঘটে সে রকম কোন ব্যবহার কিংবা কোন প্রকার কার্যকলাপ করিব না। ৫) রেজিঃ কাবিননামায় যে সকল শর্তাদি লিপিবদ্ধ আছে সে সকল শর্তাদি অত্র চুক্তিপত্রে এবং পরবর্তীতে সম্পাদিত রেজিঃ কাবিন নামায় আমাদের ক্ষেত্রে বলবৎ থাকিবে। অতিসত্ত্বর আমরা অত্র চুক্তিপত্রে উল্লেখিত মোহরানা ধার্য্যে এবং বিধি মোতাবেক আমাদের বিবাহ সংক্রান্ত্রে রেজিষ্ট্রার্ড কাবিননামা সম্পাদন করিয়া নিব। ৬) আপরোক্ত বর্ণনা আমরা মানিয়া চলার অঙ্গীকারে স্বেচ্ছায়,স্বজ্ঞানে, অন্যকাহারো বিনা প্ররোচনায় দাম্পত্য জীবনযাপনের অত্র চুক্তিপত্রের শিরোভাগে নিজ নিজ নাম স্বাক্ষর করতঃ সম্পাদন করিলাম। নোটারী পাবলিকের কার্যালয়,কক্সবাজার, তাং ২৫/০২/২০২০ইং। ইতি-সাখাওয়াত হোসেন ও মিফতাহুল আলম সামিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Application to the Ministry of Information for registration.